থ্যালাসেমিয়া রোগ সংক্রান্ত বিষয় নিয়ে জেলার বিভিন্ন হাসপাতালে পরিকাঠামো খতিয়ে দেখতে এলেন বিধানসভার স্ট্যান্ডিং কমিটির সদস্যরা

সুদেষ্ণা মন্ডল :: সংবাদ প্রবাহ :: বারুইপুর :: অন্যান্য জেলার তুলনায় দক্ষিণ ২৪ পরগনা থ্যালাসেমিয়া আক্রান্ত সংখ্যা অনেকটাই বেশি। এবার এই থ্যালাসেমিয়া সংক্রান্ত বিষয় নিয়ে দক্ষিণ ২৪ পরগনা বিভিন্ন হাসপাতাল পরিদর্শন করলেন বিধানসভার স্ট্যান্ডিং কমিটির সদস্যরা। আজ সকালে ডায়মন্ড হারবার, বারুইপুর ক্যানিং সহ বিভিন্ন হাসপাতালে থ্যালাসেমিয়ার পরিকাঠামো খতিয়ে দেখলেন কমিটির সদস্যরা।

শুক্রবার বিধায়ক অপূর্ব সরকারের নেতৃত্বে বিধানসভার স্ট্যান্ডিং কমিটির সদস্যের প্রতিনিধিদল হাজির হয় ডায়মন্ড হারবার ও বারুইপুর , ক্যানিং হাসপাতালে। সরজমিনে খতিয়ে দেখে থালাসেমিয়া রোগ সংক্রান্ত বিষয় নিয়ে কী কী ব্যবস্থা রেখেছে হাসপাতাল কর্তৃপক্ষ।

থ্যালাসেমিয়া রোগ সংক্রান্ত বিষয় নিয়ে হাসপাতালে সুপার ও মুখ্য স্বাস্থ্য আধিকারিক ও ডাক্তার , নার্সিং স্টাফেদের সঙ্গে বৈঠক সেরে নেয় এই বিধানসভার স্ট্যান্ডিং কমিটির সদস্যরা। পাশাপাশি সরজমিনে খতিয়ে দেখেন থ্যালাসেমিয়ার বিভিন্ন ওয়ার্ড গুলি।

ব্লাড ব্যাংক এ রক্তের যোগান ও খতিয়ে দেখেন। বিধানসভার স্ট্যান্ডিং কমিটির চেয়ারম্যান বিধায়ক অপূর্ব সরকার বলেন, জেলার বিভিন্ন হাসপাতালগুলিতে থ্যালাসেমিয়া রোগের চিকিৎসার পরিকাঠামো খতিয়ে দেখতে আমরা এসেছি। ইতিমধ্যে ডায়মন্ড হারবার, বারুইপুর, ক্যানিং সহ একাধিক হাসপাতালে থ্যালাসেমিয়া রোগ সংক্রান্ত চিকিৎসার পরিকাঠামো ঘুরে দেখলাম ।

পাশাপাশি হাসপাতাল কর্তৃপক্ষ তাদের সঙ্গে এক দফা বৈঠক করে নিলাম আগামী দিনে যে সকল হাসপাতালগুলিতে থ্যালাসেমিয়া রোগের চিকিৎসা করার জন্য বিভিন্ন আধুনিক যন্ত্রাংশ প্রয়োজন আছে। সে সকল হাসপাতালের নাম আমরা নথিভূক্ত করেছি। এই পরিদর্শনের রিপোর্ট সরাসরি রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের কাছে জমা পড়বে। আগামী দিনে আধুনিক পদ্ধতিতে এই থ্যালাসেমিয়া রোগের চিকিৎসা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *