দক্ষিণ শহরতলির বারুইপুর পদ্মপুকুর ইউথ ক্লাবের দুর্গোৎসবের উদ্বোধন করলেন অভিনেতা তথা আসানসোলের তৃণমূল কংগ্রেস সাংসদ শত্রুঘ্ন সিনহা।

সুদেষ্ণা মন্ডল :: সংবাদ প্রবাহ :: বারুইপুর :: দক্ষিণ শহরতলির বারুইপুর পদ্মপুকুর ইউথ ক্লাবের দুর্গোৎসবের উদ্বোধন করলেন অভিনেতা তথা আসানসোলের তৃণমূল কংগ্রেস সাংসদ শত্রুঘ্ন সিনহা। আজ বিকেলে তিনি বারুইপুরে এসে পৌঁছন। এক কিমির বেশী পথ ঘোড়ার গাড়িতে চাপিয়ে তাঁকে পুজো মণ্ডপে নিয়ে আসা হয়।

তাঁর সঙ্গে ছিলেন শ্রম ও আইন মন্ত্রী মলয় ঘটক, স্থানীয় বিধায়ক তথা বিধানসভার স্পিকার বিমান ব্যানার্জি, সাংসদ শুভাশিষ চক্রবর্তী সহ বিশিষ্টরা। এই পুজো এবার ১০৩ বছরে পড়ল। এবারের থিম বাংলার লোক শিল্প। মূলত ডোকরা শিল্পের অনুকরণে মণ্ডপ ও প্রতিমা তৈরী করা হয়েছে।

পুজো উদ্বোধনে এসে শত্রুঘ্ন সিনহা সাম্প্রদায়িক সম্প্রীতির ওপর বিশেষ জোর দেন। পাশাপাশি দুর্গোপুজোকে ইউনেস্কো হেরিটেজ সম্মানকে বাংলার বড় পাওনা বলে তিনি উল্লেখ করেন। স্পিকার বিমান ব্যানার্জি বলেন, বারুইপুরের পুজো কলকাতার পুজোর সঙ্গে টেক্কা দেওয়ার মতো। বাংলার সম্প্রীতির পরম্পরা বজায় রাখতে হবে। উৎসবের দিনগুলিতে সকলকে আইন মেনে চলতে হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ten + 4 =