দুই পরিবারের পারিবারিক বিবাদ এর জেরে এক পরিবারকে বয়কট করলো গ্রামের কয়েকজন মাতব্বর।

নিজস্ব সংবাদদাতা :: সংবাদ প্রবাহ :: ঘাটাল :: ১১ই,এপ্রিল :: বন্ধ করে দেয়া হলো মুদির দোকান, এমন কি ওই দোকান থেকে যে জিনিস কিনবে, তার পাঁচ হাজার টাকা জরিমানা করা হবে এমনই নিদান মাতাব্বরদের।

পশ্চিম মেদিনীপুর জেলার ঘাটাল ব্লকের আজবনগর ১ নম্বর গ্রাম পঞ্চায়েতের হরশঙ্কর গ্রামের । ঘটনা অস্বীকার করে গ্রামের মতব্বর দের বক্তব্য গ্রামকে অপমান করেছে ওই পরিবার। একাধিক বার গ্রামের মিটিংয়ে ডাকা হলেও আসেনি তারা, তাই গ্রামের পক্ষ থেকে সিদ্ধান্ত নেয়া হয়েছিল ওদের দোকানে কেউ জিনিস কিনবে না। যাকে বয়কট করা হয়েছে তার নাম রেবা মন্ডল।

বেশ কয়েক দিন ধরে ওই মহিলার মুদির দোকানে তালা। দোকান বন্ধ থাকায় সমস্যায় পড়েছে রেবা মণ্ডল ও তার ছেলে সঞ্জিত, অবশেষে কোন সুরাহা না পেয়ে প্রশাসনের দারস্থ হয় তারা। প্রশাসনের কাছে কাতর আর্জি দ্রুত তাদের দোকানটি খুলে দেওয়া হোক।

রেবা মন্ডল প্রশাসনের বিভিন্ন মহলে লিখিত অভিযোগ করেছেন। বেশ কিছু দিন আগে গ্রামের সহদেব মন্ডল ও মহাদেব মন্ডল দুই ভাইয়ের মধ্যে সম্পত্তি নিয়ে বিবাদ চরমে ওঠে। সেই ঘটনার অভিযোগ দায়ের হয় ঘাটাল থানায়।

সেই ঘটনা তদন্ত শুরু করে পুলিশ, আর সেই তদন্তের পরিপ্রেক্ষিতেই সাক্ষী হিসাবে নাম উঠে আসে রেবা মন্ডলের ছেলে সঞ্জিত মন্ডলের। গ্রামের কিছু বাসিন্দাদের অভিযোগ সঞ্জিত কেন এই ঘটনায় সাক্ষী দেবে । এরপরই এই বয়কটের ফতোয়া জারি করে গ্রামের মোড়লরা।

যদিও এ বিষয়ে ঘাটাল ব্লকের বিডিও সঞ্জীব দাসের দাবি, প্রশাসন দ্রুত ব্যবস্থা নেবে । এরপরই ঘাটাল থানার পুলিশ গ্রামে গিয়ে চাবি দেওয়া দোকান খুলে দেয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *