পূর্ব রেলের শিয়ালদহ মেইন শাখার বেশ কিছু রেল স্টেশনে চিত্রাঙ্কনের মাধ্যমে পরিবেশ বান্ধব বার্তা দিতে উদ্যোগ গ্রহণ করেছে রেল

নিজস্ব সংবাদদাতা :: সংবাদ প্রবাহ :: শিয়ালদহ :: পূর্ব রেলের শিয়ালদহ মেইন শাখার বেশ কিছু রেল স্টেশনে চিত্রাঙ্কনের মাধ্যমে পরিবেশ বান্ধব বার্তা দিতে উদ্যোগ গ্রহণ করেছে রেল। রেল স্টেশনের দেয়াল গুলিতে ফুটিয়ে তোলা হচ্ছে পরিবেশ বান্ধব নানান চিত্র। শিয়ালদা শাখার জগদ্দল স্টেশনে এমনই চিত্র ধরা পড়ল। ওয়াল পেইন্ট ও তুলি হাতে স্টেশনের দেওয়ালে ছবি এঁকে চলেছেন ইন্ডিয়ান আর্ট কলেজের ছাত্র-ছাত্রীরা।

জানা গেছে, পূর্বরেল দপ্তর সূত্রে ইন্ডিয়ান আর্ট কলেজের ছাত্র-ছাত্রীরা এই ছবি আঁকার কাজ করছেন। উল্লেখ্য : ভারতীয় রেল মন্ত্রক ২০৩০ সালের মধ্যে রেল পরিচালনার ক্ষেত্রে ‘গ্রিন রেলওয়ে’র লক্ষ্যমাত্রা নিয়েছে। এক্ষেত্রে একাধিক উদ্যোগও গ্রহণ করেছে মন্ত্রক। বিশ্ব উষ্ণায়ন ও জলবায়ু পরিবর্তনের বিরুদ্ধে লড়াইয়ে রেলের এই বিশেষ উদ্যোগ বলে মনে করা হচ্ছে।

জানা গেছে, চলতি বছরেই শিয়ালদহ মেন শাখার বিভিন্ন স্টেশনে পর্যবেক্ষণে আসবেন পূর্ব রেলের আধিকারিক। তাই তার আগেই স্টেশন গুলি কে সাজিয়ে তোলার পরিকল্পনা গ্রহণ করা হয়েছে রেলের তরফে। রেলের এই উদ্যোগকে সাধুবাদ জানিয়েছেন রেল যাত্রীরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *