পেট্রোপণ্যর মূল্য বৃদ্ধি নিয়ে কেন্দ্র ও রাজ্যকে একসাথে বিঁধলেন সুজন

সুদেষ্ণা মন্ডল :: সংবাদ প্রবাহ :: বারুইপুর :: রবিবার সাড়ম্বরে বিশ্বজুড়ে পালিত হচ্ছে ‘নভেম্বর বিপ্লব’ দিবস। ৯৫ তম নভেম্বর বিপ্লব দিবস পালন করা হয় দক্ষিণ ২৪ পরগনার বারুইপুরের সিপিআইএমের জেলার দলীয় কার্যালযয়ে। সিপিএমের জেলা অফিসে এদিন উপস্থিত ছিলেন রাজ্য কমিটির সদস্য সুজন চক্রবর্তী, রাহুল ঘোষ সহ অন্যান্য নেতৃত্বরা। দলীয় কার্যালয়ের সামনে দলীয় পতাকা উত্তোলন করে অনুষ্ঠানের শুভারম্ভ করেন সুজন চক্রবর্তী। অনুষ্ঠানের সাথে শহীদ বেদীতে মাল্যদানও করেন তিনি।

পেট্রোপণ্যের মূল্যবৃদ্ধি নিয়ে প্রতিক্রিয়া দিতে গিয়ে তিনি বলেন কেন্দ্র সরকার কিছুটা হলেও পেট্রোপণ্যের উপর ভর্তুকির হার কমিয়েছে কিন্তু রাজ্য সরকারের সেই বিষয়ে কোনো হেলদোল নেই । পাশাপাশি কেন্দ্রীয় সরকারের তুলধোনা করে বলেন পেট্রোপণ্যের উপর যে অতিরিক্ত ট্যাক্স চাপিয়েছে সেই ট্যাক্স অবিলম্বে কমাক কেন্দ্র সরকার ।

সাধারণত পেট্রোপণ্যের দাম ৪০ থেকে ৪২ টাকা হওয়ার কথা । কিন্তু রাজ্য ও কেন্দ্র সরকারের বিভিন্ন ট্যাক্স এর আওতায় পড়ে গিয়ে সেই পেট্রোপণ্যের দাম দাঁড়িয়েছে ১০০ এর উপর । কেন্দ্র পেট্রোপণ্যের উপর ৫ টাকা কামালে কোনো কিছু লাভ হবে না । প্রতিদিন একটু একটু করে অনেক টাকা বাড়িয়েছে কেন্দ্র সরকার। আমরা চাই সম্পূর্ণ টাকাটাই কমাক । পাশাপাশি রাজ্য সরকার ও যেন পেট্রোপণ্য থেকে যে ট্যাক্স পায় সেই ট্যাক্স প্রত্যাহার করে ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *