বঙ্গোপসাগরে দেখা মিলল রহস্যময় ট্রলার , উদ্ধার লক্ষাধিক টাকার জিনিসপত্র

সুদেষ্ণা মন্ডল  :: সংবাদ প্রবাহ ::  নামখানা  ::  শুক্রবার ২৪,নভেম্বর ::  বঙ্গোপসাগরে দেখা মিলল একটি রহস্যময় ট্রলারের। আর সেই ট্রলারটির কাছে গিয়ে অনুসন্ধান করতে গিয়ে পুলিশের চোখ ছানাবড়া । শুক্রবার বঙ্গোপসাগরে ছয় শহল এলাকা থেকে সুন্দরবন পুলিশ জেলার জেলা পুলিশের কাছে একটি খবর আছে যে বঙ্গোপসাগরে একটি ট্রলারের দেখা মিলেছে যাতে কোন মৎস্যজীবী , চালক বা মাঝি কেউই নেই ।
এই খবর পেয়ে তড়িঘড়ি সুন্দরবন পুলিশ জেলার পুলিশ ও ফ্রেজারগঞ্জ উপকূল থানার পুলিশ বঙ্গোপসাগরে ওই ট্রলারটি সন্ধানে রওনা দেয়। এরপর ট্রলারটির কাছে গিয়ে দেখেন তার মধ্যে কোন চালক বা মৎস্যজীবী কেউই নেই । ট্রলারটির মধ্যে লক্ষাধিক টাকার ডুবন্ত জাহাজের কিছু যন্ত্রাংশ বা ইয়ার কাপটের কিছু যন্ত্রাংশ উদ্ধার করে পুলিশ। সন্দেহজনক ট্রলারটিকে আটক করে সুন্দরবন পুলিশ। বকখালি মৎস্য বন্দরের কাছে আনা হয় ।
এই বিষয়ে সাগরের এসডিপিও দেবাঞ্জন চ্যাটার্জি জানান, আমরা হঠাৎই খবর পাই যে বঙ্গোপসাগরে ছয় শহলের কাছে একটি সন্দেহজনক একটি ট্রলার ডুবন্ত জাহাজের কিংবা ইয়ার ক্রাফটের যন্ত্রাংশ কাটার কাজে নিয়োজিত রয়েছে। সেই খবর পাওয়া মাত্রই আমরা সেই ঘটনার স্থলে পৌঁছায় আমরা সেখানে গিয়ে দেখি এফবি নাতিসা নামে একটি ট্রলার ওখানে রয়েছে ।
ট্রলারটির মধ্যে কোন মানুষজন ছিল না। ডুবন্ত জাহাজের কিংবা ইয়ার ক্রাফটের কিছু জিনিস মজুত করা রয়েছে। আমরা ইতিমধ্যে ওই ট্রলারটিকে আটক করেছি। এবং ট্রলারটির মালিকের সন্ধানে আমরা তদন্ত শুরু করেছি। এর পিছনে কোন বড়সড়ো আন্তর্জাতিক পাচার চক্রের হাত রয়েছে কিনা তা আমরা তদন্ত করছি।
অতীতেও বেশ কয়েকবার আমরা অভিযান চালিয়ে ডুবন্ত জাহাজের যন্ত্রাংশ পাচার করার অভিযোগে বেশ কিছু ট্রলারকে আমার আটক করেছি। এই ঘটনা ক্ষেত্রেও আমরা একটি মামলা রুজু করেছি এবং এই ঘটনার সঙ্গে যুক্ত থাকা দোষীদের খুব শীগ্রই গ্রেফতার করতে পারব আমরা এমনটাই আশা করছি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

four × 2 =