বজবজের মানুষের দীর্ঘদিনের দাবি পূরণ হলো

সুদেষ্ণা মন্ডল  :: সংবাদ প্রবাহ ::  বজবজ  ::  সোমবার ১৯,ফেব্রুয়ারি ::  দীর্ঘ ৫০ বছরের দাবি পূরণ করল ডায়মন্ডহারবার লোকসভা কেন্দ্রের সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়। সোমবার বিকেলে দক্ষিণ ২৪ পরগনার বজবজ বিধানসভার অন্তর্গত চড়িয়াল ব্রিজের দ্বিতীয় লেনের শুভ উদ্বোধন করলেন সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়। উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বজবজ বিধানসভার বিধায়ক অশোক দেব , রাজ্যের পরিবহন দপ্তরের প্রতিমন্ত্রী দিলীপ মন্ডল ।
মোট ৫৬ কোটি ৩০ লক্ষ টাকা ব্যয়ে ব্রিজের দ্বিতীয় লেনের কাজ সম্পন্ন করা হয়। এর ফলে চড়িয়াল থেকে আছিপুর, অন্য দিকে ফলতা থেকে আমতলা যাতায়াতে সুবিধা হবে। একই সঙ্গে বজবজ রেলস্টেশনে খুব দ্রুত পৌঁছানো যাবে। সামগ্রিক ভাবে যানজটেরও অবসান হবে। এদিন অভিষেক বলেন, যখন লোকসভা নির্বাচনে ডায়মন্ডহারবার লোকসভা কেন্দ্র থেকে দাঁড়িয়েছিলাম তখন বজবজ এলাকার মানুষজন দাবি করেছিল যে বজবজের এই চড়িয়াল ব্রিজের।
আমি কথা দিয়েছিলাম যে আগামী পাঁচ বছরের মধ্যে এই ব্রিজের কাজ  সুসম্পন্ন করব। পাঁচ বছর অতিক্রান্ত হয়েছে এবং ব্রিজের কাজও সম্পন্ন হয়েছে। আজকের এই বিশেষ দিনে ১৮৯৭ সালে স্বামী বিবেকানন্দ যখন শিকাগো শহর ছেড়ে কলকাতায় আসছিলেন তখন আজকের দিনেই সেই মহাপুরুষের পদধলি এই বজবজের মাটিতে পড়েছিল ।
২০১৯ সালে ১৮ ফেব্রুয়ারি আমি এই মাঠ থেকেই কথা দিয়েছিলাম যে আগামী পাঁচ বছরের মধ্যে আপনাদের স্বপ্ন আমি বাস্তবায়িত করব না হলে আপনাদের সামনে মুখ দেখাবো না। পাঁচ বছরের মধ্যেই আপনাদের সেই স্বপ্ন বাস্তবায়িত করেছি ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

one × five =