বর্ধমান মেডিক্যাল কলেজ হাসপাতালের বহির্বিভাগের ফার্মেসিতে ওষুধ সঙ্কট।

উদয় ঘোষ :: সংবাদ প্রবাহ :: বর্ধমান :: বর্ধমান মেডিক্যাল কলেজ হাসপাতালের বহির্বিভাগের ফার্মেসিতে ওষুধ সঙ্কট। ডাক্তারি প্রেসক্রিপশনে ওষুধ লেখা থাকলেও মিলছে না ওষুধ। প্যারাসিটামল , ভিটামিন বি কমপ্লেক্সের মত সাধারণ ওষুধের পাশাপাশি জীবনদায়ী ক্যানসারের ওষুধও অমিল। মিলছে না কাশির সিরাপ।

বর্ধমান হাসপাতালের বহির্বিভাগের নীচে ফার্মেসিতে প্রতিদিন ব্যাপক ভিড় হয়। বিভিন্ন বিভাগের চিকিৎসা করিয়ে এসে সাধারণ মানুষ ওষুধের জন্য ভিড় জমান। দীর্ঘক্ষন লাইনে দাঁড়িয়ে মিলছে না ওষুধ। যা নিয়ে ক্ষোভ ছড়িয়েছে রোগী ও পরিজনদের মধ্যে। ওষুধ না পেয়ে অনেকেই হাসপাতালের সুপারের অফিসে দরবার করছেন। কিন্তু, তাতেও কোন লাভ হচ্ছে না বলে অভিযোগ।

খন্ডঘোষ থেকে মঙ্গলবার চিকিৎসা করাতে হাসপাতালে আসেনএক ব্যাক্তি তিনি বলেন, ডাক্তার ওষুধ লিখছেন কিন্তু ঘন্টার পর ঘণ্টা লাইনে দাঁড়িয়েও একটাও ওষুধ পাওয়া যায়নি। বর্ধমানের বাসিন্দা উদয় শোনকর বলেন, কোন ওষুধ ফার্মেসিতে পাওয়া যায়নি। বাধ্য হয়ে তাঁদের বাইরে থেকে এই ওষুধ কিনতে হবে।

রোগী ও তাঁর পরিজনদের দাবী, প্যারাসিটামল, গ্যাস ও ভিটামিনের মত সাধারণ ওষুধও পাওয়া যাচ্ছে না। প্রসূতি মায়েদের যে ওষুধ প্রয়োজন হয় তাও অমিল। কাউন্টার থেকে ‘সাপ্লাই নেই’ বলে রোগীদের ঘুরিয়ে দেওয়া হচ্ছে বলে অভিযোগ। বেশ কয়েকমাস ধরেই এই সমস্যা চলছে বলে রোগীদের দাবী। এই প্রসঙ্গে বর্ধমান মেডিক্যাল কলেজ হাসপাতালের সুপার তাপস ঘোষ বলেন, ক্যাট ভেন্ডার থেকে ওষুধ পাওয়া যাচ্ছে না। তাই সমস্যা হচ্ছে। খুব দ্রুত সমস্যা মিটে যাবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *