বল্লা বিদ্যাপীঠের সুবর্ণ জয়ন্তী উদযাপন ও প্রাক্তনী পুনর্মিলন উৎসব উৎসব….

নিজস্ব সংবাদদাতা :: সংবাদ প্রবাহ :: ঝাড়গ্রাম :: শুক্রবার ০৫,জানুয়ারি :: বহুমুখী ও নানা বর্ণময় ক্রীড়া, সাংস্কৃতিক ও সমাজকল্যাণ মূলক নানা কর্মসূচির মধ্য দিয়ে শেষ হলো, ঝাড়গ্রাম জেলার ঝাড়গ্রাম ব্লকের মাণিকপাড়া সংলগ্ন ধনিয়াপাড়া এলাকায় অবস্থিত বল্লা বিদ্যাপীঠ-এর তিন দিনের সুবর্ণজয়ন্তী বর্ষ উদযাপন ও প্রাক্তনী পুনর্মিলন উৎসব।এই উপলক্ষ্যে প্রথম দিন সকালে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বিদ্যালয় সংলগ্ন এলাকা পরিক্রমা করে।

পতাকা উত্তোলন,প্রদীপ প্রজ্জ্বলন ও মনীষীদের মূর্তিতে মাল্যদানের মধ্য দিয়ে। উৎসবের সূচনা হয়। অনুষ্ঠানে সবাইকে স্বাগত জানান বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক পলাশ চন্দ সহ অন্যান্য শিক্ষকমন্ডলী। তিনদিনের এই উৎসবে বিভিন্ন সময়ে উপস্থিত ছিলেন ঝাড়গ্রাম রামকৃষ্ণ মিশনের সহ সম্পাদক স্বামী অলকেশনন্দজী মহারাজ, জেলা বিদ্যালয় পরিদর্শক শক্তিভূষণ চট্টোপাধ্যায়, জেলা প্রাথমিক শিক্ষা সংসদের চেয়ারম্যান জয়দীপ হোতা, মাণিকপাড়া চক্রের অবর বিদ্যালয় পরিদর্শক অলকা শীট , বিদ্যালয়ের সভাপতি সুবল চন্দ্র দে সহ অন্যান্য বিশিষ্ট জনেরা।

বিদ্যালয়ের শিক্ষক শুভঙ্কর আচার্য এর সম্পাদনায় প্রকাশিত হয় সুবর্ণ জয়ন্তী স্মারক পত্রিকা “প্রত্যয়”।এই উপলক্ষ্য দ্বিতীয় দিন বিকেলে একটি আন্ত:বিদ্যালয় কুইজ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। পাশাপাশি অঞ্চল থেকে মোট আটটি বিদ্যালয় থেকে চল্লিশ জন পড়ুয়া অংশ নেয় এই অডিও ভিজুয়াল কুইজে। দুই ঘণ্টার টান টান উত্তেজনা ভরা কুইজ ও হাড্ডাহাড্ডি লড়াই শেষে প্রথম স্থান দখল করে মানিকপাড়া হাই স্কুল। দ্বিতীয় এবং তৃতীয় স্থান যথাক্রমে দখল করে মানিকপাড়া বিবেকানন্দ বিদ্যাপীঠ এবং খালশিউলি হাইস্কুল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *