বিয়ের প্যান্ডেল দেখে সন্দেহ প্রশাসনের – উচ্চমাধ্যমিক পরীক্ষার্থীর বিয়ে রুখলেন আধিকারিকরা।

সুদেষ্ণা মন্ডল :: সংবাদ প্রবাহ :: ডায়মন্ড হারবার :: বিয়ের প্যান্ডেল দেখে সন্দেহ হয় প্রশাসনের। এলাকায় খোঁজখবর নিয়ে উচ্চমাধ্যমিক পরীক্ষার্থীর বিয়ে রুখলেন পুলিশ এবং প্রশাসনিক আধিকারিকরা। ঘটনাটি ঘটেছে দক্ষিণ ২৪ পরগনার ডায়মন্ড হারবারের বাসুলডাঙা এলাকার দক্ষিণ অম্বলহাড়া গ্রামে। বৃহস্পতিবারই ওই নাবালিকা পরীক্ষার্থীর বিয়ের আয়োজন করা হয়েছিল পরিবার। শেষমেষ তবে প্রশাসনের হস্তক্ষেপে তা ভেস্তে গিয়েছে।

রাজ্য জুড়ে আগামী ২ এপ্রিল থেকে শুরু হচ্ছে উচ্চ মাধ্যমিক পরীক্ষা। তার আগেই বাসুলডাঙা গ্রাম পঞ্চায়েতের দক্ষিণ অম্বলহাড়া গ্রামের ওই পরীক্ষার্থীর বিয়ের আয়োজন করেছিল তার পরিবার। বৃহস্পতিবার রাতে বিয়েয় অনুষ্ঠানের তোড়জোড় শুরু হয়েছিল। আত্মীয়রাও হাজির হয়েছিলেন। রান্নার আয়োজনও চলছিল।

কিন্তু পুলিশ-প্রশাসনের আধিকারিক এবং একটি স্বেচ্ছাসেবী সংস্থার সদস্যরা হাজির হন ওই ছাত্রীর বাড়িতে। পরিবারের সঙ্গে কথা বলে আটকে দেওয়া হয় ওই নাবালিকার বিয়ে।

বছর সতেরোর ওই ছাত্রী বোলসিদ্ধি সাজমহল স্কুলের ছাত্রী। ওই ছাত্রীর সঙ্গে বিয়ে হওয়ার কথা ছিল আমতলার এক যুবকের। তবে ডায়মন্ড হারবার থানার পুলিশ এবং প্রশাসনের আধিকারিকরা ঘটনাস্থলে পৌঁছে ছাত্রী এবং তাঁর বাবা-মাকে থানায় নিয়ে যান। এর পর এসডিপিও মিতুন দের নির্দেশে আইসি গৌতম মিত্র এবং বিডিও মিলনতীর্থ সামন্তের উপস্থিতিতে বোঝানোর পালা চলে ওই পরিবারটিকে।

ছাত্রীর বাবা নীলরতন নস্কর বলেন, আমার এক মেয়ে এক ছেলে। মেয়ে বড় উচ্চমাধ্যমিক পরীক্ষা দেওয়ার কথা থাকলেও পরিবারে অভাব-অনটনের কথা ভেবেই বিয়ে স্থির করা হয়েছিল। এর পর ছাত্রীর অভিভাবকদের থেকে মুচলেকাও নেওয়া হয়। সতর্ক করা হয় পরিবারটিকে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

18 − sixteen =