ভরা বর্ষাতেও পাহাড়ে পর্যটকদের ভিড়, তিল ধারণের জায়গা নেই

নিজস্ব সংবাদদাতা :: সংবাদ প্রবাহ :: শিলিগুড়ি :: বর্ষাকাল মানে পাহাড়ে পর্যটকদের আনাগোনা কমে যাওয়া, পর্যটন ব্যবসার পক্ষে বর্ষাকাল প্রবল লোকসান। তবে এই বছর পরিস্থিতি একেবারেই বিপরীত, করোনাকাল শেষ হবার পর নিউ নর্মাল পজিশন শুরু হয়েছে ।

বেশ কিছুদিন ধরেই দেখা যাচ্ছে রাজ্যের বিভিন্ন পর্যটন কেন্দ্রগুলোতে পর্যটকদের ঢল নেমেছে। তবে পর্যটন ব্যবসায়ীরা জানিয়ে ছিলেন বর্ষাকালে পাহাড় বিমুখ হবেন পর্যটকরা, এটাই স্বাভাবিক। কারণ বর্ষার কারণে পাহাড়ি রাস্তায় ধ্বস প্রবণতা থাকে। তবে সব রকম জল্পনা কল্পনা ব্যর্থ করে পাহাড়ে পর্যটকদের ঢল নেমেছে।

লাগাতার দিন তিনেক ধরে অবিরাম বৃষ্টি হচ্ছে দার্জিলিং কালিম্পং সিকিমে, গতকাল সিকিমের রাস্তায় লাগাতার বৃষ্টিপাতের কারণে ধ্বস নামে। তবে বৃষ্টি উপেক্ষা পর্যটকরা পাহাড়ে যাচ্ছেন।

দার্জিলিং কালিম্পং সিকিম পর্যটকের ভিড়ে ঠাসা, তিল ধারণের জায়গা নেই। হোটেল গুলিতে দেদার ভাবে বুকিং হচ্ছে। কখনো ছাতা মাথায় করে পাহাড় ভ্রমণ করতে দেখা যাচ্ছে পর্যটকদের। আবার কখনো গাড়ি করে বেরিয়ে পড়েছেন তারা।

পর্যটকরা জানাচ্ছেন বৃষ্টি মাথায় করে তারা পাহাড় ভ্রমণের আগ্রহী। আজও শিলিগুড়ি বাগডোগরা বিমানবন্দর, ও নিউ জলপাইগুড়ি রেল স্টেশন থেকে প্রচুর পর্যটক দার্জিলিং কালিম্পং সিকিমে এসেছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *