মধ্যপ্রদেশে হাসপাতালে আগুন, চার নবজাতকের মৃত্যু

সংবাদ প্রবাহ নিউজ ব্যুরো :: নয়াদিল্লি ::  মধ্যপ্রদেশের ভোপালে সরকারি কমলা নেহরু শিশু হাসপাতালের অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। গতকাল সোমবার রাতের ওই ঘটনায় হাসপাতালে ভর্তি চার শিশুর মৃত্যু হয়েছে। এ খবর জানিয়েছেন ওই রাজ্যের মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহান ও রাজ্য সরকারের মেডিকেল এডুকেশনমন্ত্রী বিশ্বাস সারাং। অগ্নিকাণ্ডে শোক প্রকাশের পাশাপাশি উচ্চপর্যায়ের তদন্তের নির্দেশ দিয়েছেন মুখ্যমন্ত্রী।

বিশ্বাস সারাং বলেছেন, ‘হাসপাতালের বিশেষ কেয়ার ইউনিটে আগুন লাগে। এতে চার শিশুর মৃত্যু হয়। বিদ্যুতের লাইনে শর্টসার্কিট হওয়ার কারণে ওই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটতে পারে। ঘটনার তথ্য পেয়ে দ্রুতই আমরা ঘটনাস্থলে যাই। হাসপাতালের শিশুদের আমরা পাশের একটি ওয়ার্ড স্থানান্তর করেছি।’ একজন কর্মকর্তা বলেছেন, রাত নয়টার দিকে চারতলার ওই হাসপাতালের একটি ওয়ার্ড থেকে আগুনের সূত্রপাত। ওই ওয়ার্ডে আইসিইউ–সুবিধা ছিল। দ্রুত ঘটনাস্থলে আসে ফায়ার সার্ভিসের ৮ থেকে ১০টি ইউনিট।

হাসপাতালে অগ্নিকাণ্ডের ঘটনাকে ‘খুবই দুঃখজনক’ উল্লেখ করে টুইট করেন শিবরাজ সিং চৌহান। তিনি বলেন, দ্রুত উদ্ধারকাজ শুরু করা হয়। ঘটনাটি উচ্চপর্যায়ের তদন্তের নির্দেশ দেওয়া হয়েছে। যত দ্রুত সম্ভব সবকিছু নিয়ন্ত্রণে আনতে প্রশাসন ও উদ্ধারকারী সদস্যদের নির্দেশ দেওয়া হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *