মারণ রোগকে চ্যালেঞ্জ জানিয়ে উচ্চ মাধ্যমিকে অভাবনীয় সাফল্য

স্পর্শ দাস  :: সংবাদ প্রবাহ :: জয়নগর :: শুক্রবার ২,জুন :: অনেকদিন ধরেই শরীরে বাসা বেঁধেছে মারণ রোগ ক্যান্সার । তবুও মনকে শক্ত করে সেই মারণ রোগকে চ্যালেঞ্জ করে উচ্চমাধ্যমিক পরীক্ষায় বসেছিলেন জয়নগরের তিয়াসা প্রামানিক । এলো বড়সড় সাফল্যও । উচ্চ মাধ্যমিক পরীক্ষায় কলা বিভাগে তিন তিনটি বিষয়ের উপরে লেটার মার্কস পেয়ে নজির গড়লো তিয়াসা। আগামী দিনে সংগীত নিয়ে পড়াশোনা করতে চান তিনি।

জয়নগর পুরসভার ৮ নম্বর ওয়ার্ডের ঘোষ পাড়াতে বাবা-মা ও ভাইয়ের সঙ্গে বাস তিয়াসার । বাবা পেশায় ব্যবসায়ী, মা গৃহবধূ। তিয়াসা ছোটবেলায় থেকে পড়াশোনার প্রতি খুব আগ্রহ ছিল। পড়াশোনার পাশাপাশি গান নিয়েও চর্চা করতো । মাধ্যমিক পরীক্ষার পর জয়নগর ইনস্টিটিউসান স্কুলে কলা বিভাগে ভর্তি হয়। সেখান থেকে নিমপীঠ রামকৃষ্ণ মিশন গার্লস স্কুলে তার পরীক্ষার সিট পড়ে।

সেখানেই চিকিৎসকের পরামর্শ নিয়ে হুইল চেয়ারে বসেই পরীক্ষা দেন । তিয়াসা এত বড় রোগের আক্রান্ত বলে তাকে আলাদা করে পরীক্ষার ব্যবস্থা করা হয়েছিল নিমপীঠ গার্লস স্কুল পক্ষ থেকে।

তিয়াসা মারণ রোগে আক্রান্ত হয়েও পড়াশোনার প্রতি আগ্রহ প্রবল । কোন প্রতিবন্ধকতা তাকে আটকাতে পারেনি। উচ্চমাধ্যমিক পরীক্ষার সব কটি পরীক্ষায়ই দিয়েছিলেন তিনি। টানা তিন বছর ধরে এই রোগে আক্রান্ত হয়ে কোনভাবেই ভেঙে পড়েননি তিনি । বাবা-মা মন ভেঙে গিয়েছে অনেকদিন আগে । মেয়ের অসহ্য যন্ত্রণা নিয়ে একের পর এক ডাক্তার দেখিয়েও কোন সুরাহা পাচ্ছেননা তিয়াসার পরিবার।

যদিও এ বিষয়ে তিয়াসার বাবা এবং মা জানান , ও পড়াশোনা যাই করুক না কেন সবার কাছে একটাই কামনা ও সুস্থ হয়ে আবার স্বাভাবিক জীবনে ফিরে আসুক। এটাই আমাদের আশা আর আমরা কিচ্ছু চাই না। ও জীবনে বেঁচে থাকুক এবং সুস্থ জীবনে ফিরে আসুক

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *