মা কুকুরের দুগ্ধ খেয়ে অনাথ বিড়াল শিশু বেড়ে উঠছে, মাতৃ স্নেহের দৃশ্য দেখল ভাতার বাসি।

নিজস্ব সংবাদদাতা :: ভাতার :: কামারপাড়া :: সংবাদ প্রবাহ ::  বিড়ালের মধ্যে কুকুরের দীর্ঘদিনের বিচ্ছেদের সম্পর্ক। কিন্তু ভাতারে দেখা গেল সম্পূর্ণ অন্য ছবি।আর এই ছবি দেখতে গেলে আসতে হবে আপনাকে ভাতারের কামারপাড়া মোড়ের পঞ্চায়েত সমিতির মার্কেটে।গত কয়েক মাস আগে একটি পথ দুর্ঘটনায় মারা যান মা বিড়াল ।

মারা যাওয়ার সময় তার একটি শিশুকে রেখে যান।সেই ঘটনার সাক্ষী হয়েছিল ভাতারের বেশ কয়েকজন তার সঙ্গে সাক্ষী হয়েছিল ওই মার্কেটে থাকা একটি মা কুকুর।ওই মার্কেটে থাকা ব্যবসায়ীরা বিড়াল বাচ্চাটিকে খাওয়ানোর চেষ্টা করে কিন্তু একই দৃশ্য দেখা যায় ওই মা কুকুরের মধ্যে।

ওই মা কুকুরটি তার বুকের দুগ্ধ খাওয়াতে শুরু করে ওই অনাথ বিড়াল শিশুটিকে এই দৃশ্য দেখে ভাতারের মানুষজন আশ্চর্য হয়ে যান।ভাতারের পশুপ্রেমী ধীমান ভট্টাচার্য জানান যে, কুকুরের মধ্যে স্নেহ ভক্তি ভালবাসা দীর্ঘদিনের।কারণ মানুষের প্রথম কাছে এসে পোষ্ট মেনেছিল কুকুর।তাই কুকুরের স্নেহ মমতা দীর্ঘদিনের।কিন্তু কুকুর ও বিড়ালের মধ্যে দীর্ঘদিনের দ্বন্দ্ব।

আর ভাতারের যে ছবি দেখা যাচ্ছে তা মানব সমাজকে অন্য শিক্ষা দেয়।সেখানে মাতৃত্বের এক অনন্য ছবি তুলে দিচ্ছে এই দুই পশু।ভাতারের সব জায়গায় এখন জোর চর্চা চলছে এই বিড়াল ও মা কুকুরের মাতৃত্ব নিয়ে। সত্যিই মা তো মা’ই হয়।কিন্তু বর্তমানে দেখা যাচ্ছে আমাদের সমাজে মায়েদের শেষ ঠিকানা বৃদ্ধাশ্রম আশ্রমে।আসুন আমরা এই জায়গা থেকে অঙ্গীকারবদ্ধ হই বৃদ্ধাশ্রম আশ্রম বন্ধ করতে হবে ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *