ম্যানহোলের নামে মরণফাঁদ, দমদমে মর্মান্তিক দুর্ঘটনা – মৃত্যু অটো চালকের

নিজস্ব সংবাদদাতা :: সংবাদ প্রবাহ :: কোলকাতা :: ম্যানহোলে পড়ে মৃত্যু হল অটোচালকের। রঞ্জন সাহা নামে ওই অটো চালক দমদমের বেদিয়া পাড়ার বাসিন্দা। শুক্রবার রাতে মযানহোলে পড়ে যান তিনি। স্থানীয়রা উদ্ধার করে তাঁকে হাসপাতালে নিয়ে যান। সেখানেই মারা যান তিনি। এদিকে দমদমের এই ঘটনায় পুরসভা ভোটের আগে অস্বস্তিতে ফেলবে মমতা সরকারকে তাতে কোনও সন্দেহ নেই।

গতকাল রাতে দমদম সেভেন ট্যাঙ্কসের কাছে ঘটে দুর্ঘটনাটি। ম্যানহোলের কেন ঢাকনা বন্ধ ছিল না এই নিয়ে প্রশ্ন উঠতে শুরু করেছে। যদিও পুরসভার দাবি সেটা পূর্ত দফতর করেছে। পুরসভার কাজ নয়। শুক্রবার রাতে বাড়ি ফেরার সময় ম্যানহোলের খোলা মুখ দেখতে পাননি তিনি। তারপরেই সেখানে আচমকা পড়ে যান বলে জানিয়েছে স্থানীয়রা। সেখানে আলো না থাকায় আরও দেখা যায়নি বলেই অভিযোগ স্থানীয়দের। শনিবার ভোর সাড়ে চারটে নাগাদ মৃত্যু হয়েছে তাঁর।

পুরসভার দাবি ম্যানহোলের ঢাকনা চুরি করে নেওয়া হয়। ও সেখানকার বস্তির বাসিন্দারাই ম্যানহোলের ঢাকনা খুলে শৌচকর্ম করেন। এদিকে স্থানীয়দের দাবি, তাঁরাই খোলা ম্যানহোল পাটাতন দিয়ে ঢেকে দেন। বস্তিতে একাধিক শৌচাগার রয়েছে। কাজেই তার জন্য ম্যানহোল ব্যবহারের প্রয়োজন হয় না তাঁদের। ম্যানহোলের ঢাকনা সেখানে ছিলই না বলেই জানিয়েছেন পরিবারের লোকেরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *