ম্যারাডোনার চুরি হওয়া ঘড়ি অসম থেকে উদ্ধার

নিউজ ডেস্ক :: সংবাদ প্রবাহ :: কলকাতা :: দুবাই থেকে দিয়েগো ম্যারাডোনার চুরি হওয়া ঘড়ি  আসাম থেকে উদ্ধার করা হয়েছে। দুবাই পুলিশের কাছ থেকে খবর পেয়ে আসাম থেকে ঘড়িটি উদ্ধার এবং অভিযুক্ত ব্যক্তিকে গ্রেফতার করে আসাম পুলিশ।

আসামের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্বশর্মা টুইট করে বিষয়টি জানিয়েছেন। টুইট বার্তায় তিনি লিখেন, ‘আন্তর্জাতিক সহযোগিতায় আসাম পুলিশ অভিযান চালিয়ে কিংবদন্তি ফুটবলার দিয়েগো ম্যারাডোনার চুরি হওয়া ঘড়ি উদ্ধার করেছে। তিনি লিখেছেন, ওই ব্যক্তির নাম ওয়াজিদ হুসেন। ঘড়িটি উদ্ধারের সময় তাকে গ্রেফতার করা হয়েছে। এছাড়া ওই ব্যক্তির বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে বলেও টুইট বার্তায় জানান তিনি।

এ ব্যাপারে আসাম পুলিশ জানিয়েছে, দুবাই পুলিশ জানিয়েছে ম্যারাডোনার ঘড়ি চুরি করা ওই ব্যক্তি আসামে লুকিয়ে রয়েছেন। পরে তাদের দেয়া তথ্যেরভিত্তিতে শনিবার ভোর ৪টার দিবে শিবসাগর জেলায় ওই ব্যক্তির বাড়ি থেকে তাকে গ্রেফতার করা হয়। গ্রেফতারের সময় তার কাছ থেকে ম্যারাডোনার দুষ্প্রাপ্য ও দামি ও ই ঘড়িটি উদ্ধার করা হয়।

বিভিন্ন সূত্রে জানা যায়, দুবাইয়ের একটি সংগ্রহশালায় ম্যারাডোনার সই করা বেশ কিছু ব্যক্তিগত সামগ্রী রাখা ছিল। ওয়াজিদ ওই সংগ্রহশালায় নিরাপত্তারক্ষীর দায়িত্বে ছিলেন। চলতি বছরের আগস্ট মাসে ঘড়িটি চুরি করে তিনি আসামে পালিয়ে আসেন। একপর্যায়ে ঘড়িটি বিক্রি করার আগেই তিনি পুলিশের কাছে ধরা পড়েন।

সূত্র : আনন্দবাজার পত্রিকা

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *