রেলওয়ে আন্ডারপাস নির্মাণের সময় মাটি ধসে মৃত্যু চার শ্রমিকের! ধানবাদ রেল ডিভিশনের ‘প্রধানখন্তার” ঘটনা

নিজস্ব সংবাদদাতা :: আসানসোল :: সংবাদ প্রবাহ ::  রেলের আন্ডারপাস তৈরীর সময় দুর্ঘটনায় মৃত্যু হল চার শ্রমিকের। ডাম্পিং করে রাখা করে রাখা মাটি ধসেই চাপা পড়ে মৃত্যুর ঘটনা ঘটে।

ঘটনাটি ঘটেছে ধানবাদ রেল ডিভিশনের প্রধানখন্তা স্টেশনের কাছে নির্মীয়মান ছাত্তাকুলি রেলওয়ে আন্ডারপাশে। রাতের বেলায় যখন কাজ চলছিল তখনই এই দুর্ঘটনা ঘটে। মৃতরা সকলেই স্থানীয় বলে জানা গেছে। এই ঘটনায় রেলওয়ে কর্তৃপক্ষ এর দিকেই অভিযোগের আঙ্গুল উঠেছে।

অভিযোগ পর্যাপ্ত সুরক্ষা ব্যবস্থা ছাড়াই শ্রমিকদের কাজ করানো হচ্ছিল। ঘটনা জেরে রাতে ওই রুটের ট্রেন চলাচল ব্যাহত হয়। বেশ কিছু ট্রেনকে অন্য রুটে ঘুরিয়ে দেওয়া হয়। বিশেষ করে সুবর্ণ রেখা এক্সপ্রেস ও সিন্দ্রী টাউন এক্সপ্রেস ট্রেনকে ঘুর পথে চালানো হয়। আসানসোল ঝাঁঝা রুট দিয়ে চালানো হয় হাওড়া সুপারফাস্ট এক্সপ্রেস, গোওয়া কিউল এক্সপ্রেস, দুন এক্সপ্রেস, নেতাজি এক্সপ্রেস, শিয়ালদাহ পাটনা রাজধানী এক্সপ্রেস, কালকা মেল, যোধপুর সুপারফাস্ট, হাওড়া মুম্বাই মেল।

এগুলি সবই আসানসোল ঝাঁঝা রুট ধরে নির্দিষ্ট গন্তব্য পাঠানো হয়। তবে ভোর রাত থেকে ই ধানবাদ রুটের ট্রেন চলাচল স্বাভাবিক হয়। ঘটনার খবর পেয়ে রাতেই ধানবাদ রেল ডিভিশনের ডিআর এম আশিস বানসাল সহ আরপিএফ কমেন্ডেন্ট জিআরপি আধিকারিকরা ঘটনাস্থলে যান এবং উদ্ধারে কাজ শুরু করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *