শনিবার সকালে রেল অবরোধের জেরে দীর্ঘক্ষণ ব্যাহত শিয়ালদহ দক্ষিণ শাখার ট্রেন চলাচল।

সুদেষ্ণা মন্ডল :: সংবাদ প্রবাহ :: ক্যানিং :: শনিবার সকালে রেল অবরোধের জেরে দীর্ঘক্ষণ ব্যাহত শিয়ালদহ দক্ষিণ শাখার ট্রেন চলাচল। ঘটনাস্থলে পৌঁছেছে রেল পুলিশ। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার চেষ্টা চলছে।

রেল পুলিশ সূত্রে খবর, এদিন ভোরে মালগাড়ি যাওয়ার কারণে সকাল ৬টা বেজে ১০ মিনিটের লোকাল ট্রেনটি বাতিল করা হয়। আর তাতেই ক্ষুব্ধ নিত্যযাত্রীরা।

আগাম কোনও ঘোষণা ছাড়া কেন ট্রেনটি বাতিল করা হল? এই প্রশ্ন তুলেই ক্যানিং শাখার বেতবেড়িয়া স্টেশনে বিক্ষোভ দেখাতে শুরু করেন যাত্রীরা। অবরোধ করা হয় রেল। জানা গিয়েছে, ওভার হেডের তারে কলা পাতা ফেলে রেল অবরোধ করা হয়।

এই বিক্ষোভের জেরে শিয়ালদহ দক্ষিণ শাখার বেশ কয়েকটি ট্রেন পর পর দাঁড়িয়ে যায়। ফলে সময়ে গন্তব্যে পৌঁছতে পারেননি অনেকেই।

কর্মক্ষেত্রে যেতে বিকল্প পথ ধরতে হয় অনেককে। স্বাভাবিক ভাবেই সাতসকালে কাজে বেরিয়ে এমন সমস্যায় পড়ার জন্য বিরক্ত তাঁরা। ইতিমধ্যেই ঘটনাস্থলে পৌঁছেছে রেল পুলিশ।

বিক্ষোভকারীদের বোঝানোর চেষ্টা চলছে যে ঠিক কী কারণে ট্রেন বাতিলের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। তবে রেল পুলিশের কথা কানে তুলতে নারাজ তাঁরা।

এই অবরোধের জেরে দীর্ঘক্ষণ ব্যাহত ট্রেন চলাচল। দ্রুত পরিস্থিতি স্বাভাবিক করার চেষ্টা চলছে বলে রেল পুলিশ সূত্রে খবর। উল্লেখ্য, করোনা কালে রেল পরিষেবা স্বাভাবিক করতে একাধিকবার অবরোধ, বিক্ষোভ করেছিলেন নিত্যযাত্রীরা।

কোভিড আবহে কম সংখ্যক ট্রেন চলায় অসুবিধা হচ্ছে বলে দাবি করে বিক্ষোভে শামিল হয়েছিলেন তাঁরা। তবে আপাতত সংক্রমণ নিয়ন্ত্রণে থাকায় আগের মতোই চলছে সমস্ত লোকাল ট্রেন। কিন্তু আচমকাই কোনও আগাম ঘোষণা ছাড়া ট্রেন বাতিল হওয়াতেই ক্ষুব্ধ যাত্রীরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *