সাগর যাওয়ার পথে মুড়ি গঙ্গার উপর সেতু কেন্দ্র না করলে রাজ্য সরকার করবে , কপিল মুনির মন্দিরে পুজো দিয়ে জানালেন মুখ্যমন্ত্রী

সুদেষ্ণা মন্ডল :: সংবাদ প্রবাহ :: গঙ্গাসাগর :: মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের দুদিনের গঙ্গা সফরে মঙ্গলবার বিকালে কপিল মুনির মন্দিরে পুজো দিয়ে গঙ্গাসাগর সফর শুরু করলেন। রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় মঙ্গলবার বিকেলে হেলিকপ্টারে করে গঙ্গাসাগরে এসে পৌঁছায় রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এর পরেই কপিল মুনি আশ্রম গিয়ে পুজো দেন মুখ্যমন্ত্রী।

পুজো দেওয়ার পর বেশ কিছুক্ষণ গঙ্গাসাগর মন্দিরের গঙ্গাসাগরের মন্দিরে পুজো দেওয়ার পর মুখ্যমন্ত্রীর প্রশংসায় পঞ্চমুখ কপিলমুনি আশ্রম এর প্রধান পুরোহিত জ্ঞানদাস মহন্ত । কার্যত ভবিষ্যৎবাণী করলেন আশ্রমের প্রধান জ্ঞানদাস মহান্ত। তিনি জানান,প্রধানমন্ত্রী হওয়া থেকে মমতাকে কেউ রুখতে পারবে না। তাঁকেই প্রধানমন্ত্রী দেখতে চাই আমরা।

কপিল মুনি আশ্রম এর পুজো দেওয়ার পর কেন্দ্রের বিরুদ্ধে একরাশ ক্ষোভ উগরে দিলেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি জানান, গঙ্গাসাগরের মত এত বড় মেলাকে কোন রকম ভাবে আর্থিক সাহায্য করে না কেন্দ্র সরকার। তিনি বলেন “সব তীর্থ বার বার গঙ্গাসাগর একবার” কুম্ভ মেলা থেকেও কিছু অর্থের কম নয় এই গঙ্গাসাগর মেলা। কুম্ভ মেলা বিভিন্ন রকম ভাবে সড়কপথ রেলপথ মাধ্যমে যাওয়া সম্ভব হলেও গঙ্গাসাগরে আসতে হলে তীর্থযাত্রীদের নদী পেরিয়ে আসতে হয়।

বারবার কেন্দ্র সরকারকে মুড়িগঙ্গার উপর সেতু তৈরির কথা বললেও তাতে কোনো সুরাহা হয়নি। এবার কেন্দ্র না আমল দিলে লট নম্বর ৮ থেকে কচুবেড়িয়া পর্যন্ত মুড়িগঙ্গা নদীর উপর সেতু তৈরি করবে রাজ্য সরকার। বুধবার দুপুরে প্রশাসনিক বৈঠক । জেলার সমস্ত আধিকারিকরা ইতিমধ্যেই পৌঁছে গিয়েছেন । আর তার প্রস্তুতি ও এখন তুঙ্গে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *