সাপের কামড়ে ওঝা গুণিনে ভরসা, বাসন্তিতে মৃত্যু হল তিন বছরের শিশুর

সুদেষ্ণা মন্ডল :: সংবাদ প্রবাহ :: বাসন্তী :: সাপের কামড়ে মৃত্যু হল এক তিন বছরের শিশু কন্যার। ক্যানিং মহকুমা হাসপাতালে ঋতু বর্মণ নামে ঐ শিশুটিকে পরিবারের সদস্যরা নিয়ে এলে চিকিৎসকরা তাকে মৃত বলে ঘোষণা করেন। ঘটনাটি ঘটেছে দক্ষিন ২৪ পরগনার বাসন্তী থানার অন্তর্গত জ্যোতিষপুর গ্রাম পঞ্চায়েতের রানীগড় গ্রামে। এই ঘটনায় এলাকায় নেমে এসেছে শোকের ছায়া।বাসন্তী থানার অন্তর্গত রানীগড় গ্রামের বাসিন্দা ছোট্ট ঋতু রাতে খাওয়া দাওয়া করে বাবা মায়ের সাথেই ঘুমিয়েছিল। কিন্তু গভীর রাতে যন্ত্রণা অনুভব করে চিৎকার করে উঠলে তার বাবা জয়দেব বর্মণ দেখেন বিছানায় একটি কালাচ সাপ । তড়িঘড়ি সাপটিকে মেরে ফেলেন তাঁরা। মেয়েকে সাপে কামড়েছে ভেবেই মেয়েকে নিয়ে স্থানীয় এক ওঝার কাছে যান। সেখানে দীর্ঘক্ষণ ধরে চলে ঝাড়ফুঁক, তুকতাক। কিন্তু দীর্ঘ সময় নষ্ট হলেও কোনভাবেই ঋতু সুস্থ না হওয়ায় এবং তার অবস্থার অবনতি হওয়ায় তড়িঘড়ি তাকে বাসন্তী ব্লক গ্রামীণ হাসপাতালে নিয়ে যাওয়া হয় চিকিৎসার জন্য।

সেখানে চিকিৎসকরা যথাসাধ্য প্রাথমিক চিকিৎসার পর ক্যানিং মহকুমা হাসপাতালে স্থানান্তরিত করেন শিশুটিকে। কিন্তু সেখানে নিয়ে আসার পথেই মৃত্যু হয় ঋতুর।

চিকিৎসকদের দাবি, সাপে কামড়ের পর তড়িঘড়ি তাকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে এলে হয়তো শিশুটিকে বাঁচানো সম্ভব হতো। এক্ষেত্রে ওঝা, গুণিনের কাছে গিয়ে অনেক বেশি সময় নষ্ট করার জন্যই মৃত্যু হয়েছে শিশুটির।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *