সুখবর, চলতি মাসেই বাড়তে পারে মেট্রো পরিষেবার সময়সীমা

চলতি মাসের ১৬ তারিখ থেকে খুলবে স্কুল-কলেজ। সেই কথা মাথায় রেখে এবার মেট্রোর সংখ্যা বাড়ানোর চিন্তাভাবনা করছে কর্তৃপক্ষ। কানাঘুষো শোনা যাচ্ছে, ১৬ নভেম্বর থেকে সকাল ৭টা থেকে শুরু হবে মেট্রো পরিষেবা। দিনে বাড়তে পারে ৩ জোড়া অর্থাৎ ৬ টি মেট্রো। তবে এ বিষয়ে এখনও মেট্রোর তরফে কোনও সিদ্ধান্তের কথা জানানো হয়নি। 

চলতি বছরের মাঝামাঝি সময়ে লাফিয়ে বাড়ছিল রাজ্যের সংক্রমণ। সেই কারণে তৃতীয়বার ক্ষমতায় এসেই গণপরিবহণ বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সেই সময়ে বন্ধ হয়ে যায় মেট্রো পরিষেবা । তারপর ধীরে ধীরে ছন্দে ফিরেছে রাজ্য। চাকা গড়িয়েছে ট্রেনের। পরিষেবা শুরু করেছে মেট্রোও। তবে এখনও স্বাভাবিক হয়নি মেট্রো পরিষেবা। বর্তমানে সকালে মেট্রো পরিষেবা শুরু হয় দমদম ও কবি সুভাষ থেকে সকাল  সাড়ে সাতটায়। প্রথম আধ ঘণ্টা অর্থাৎ ৮ টা পর্যন্ত ১৫ মিনিট অন্তর পাওয়া যায় মেট্রো।

 

মেট্রো করে স্কুলে যায় বিশাল সংখ্যক পড়ুয়া। সাড়ে সাতটায় প্রথম মেট্রো চললে পড়ুয়াদের সমস্যা হতে পারে। সেই কারণেই মেট্রো শুরুর সময়সীমা নিয়ে আলোচনা শুরু হয়েছে। যদিও এবিষয়ে এখনও কোনও নির্দেশিকা জারি করেনি মেট্রো কর্তৃপক্ষ। তবে দিনের শেষ মেট্রোর সময়সীমা বদলাচ্ছে না বলেই খবর।  

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *