স্কুল পড়ুয়ারা গাছে রাখি পরিয়ে নতুন করে ভাতৃত্বের বন্ধনের আবদ্ধ হলেন,পাশাপাশি সবুজায়ন রক্ষার বার্তাও দিলেন অশোকনগর বানীভবন বিদ্যাসাগর হাই স্কুলে।

নিজস্ব সংবাদদাতা :: সংবাদ প্রবাহ ::অশোক নগর :: ১৯০৫ সালে শুরু হয় বঙ্গভঙ্গ আন্দোলন সেই সময় কবিগুরু রবীন্দ্রনাথ ঠাকুর রাখি বন্ধন উৎসব চালু করে এসেছেন তারপর থেকেই দেশজুড়ে পালিত হয়ে থাকে রাখি বন্ধন উৎসব।জাতপাত ভুলে গিয়ে এই রাখিবন্ধন অনুষ্ঠানের মধ্যে দিয়ে যেন তৈরি হয় সব সম্প্রদায়ের মানুষের মধ্যে ভ্রাতৃত্ববোধ।

আর সেই কারণেই রাখি বন্ধন উৎসব পালন করা হয় দেশজুড়ে দেশের পাশাপাশি রাজ্যের বিভিন্ন জায়গায় বিভিন্ন সংগঠনের মাধ্যমে পালন করা হয় রাখি বন্ধন উৎসব।এদিন অশোকনগর বিদ্যাসাগর বাণীভবন হাই স্কুলের ছেলেমেয়েরা স্কুল প্রাঙ্গণসহ পার্শ্ববর্তী বিভিন্ন এলাকায় গাছে রাখি পরিয়ে তারা এক অন্যরকম বার্তা দিলেন।

মূলত যেভাবে সমাজে একের পর এক ধ্বংস হয়ে যাচ্ছে সবুজায়ন।কখনো প্রাকৃতিক বিপর্যয় তো কখনো চোরাশিকারীদের খপ্পরে পড়ে গাছ কেটে রাতের অন্ধকারে বিক্রি করা হচ্ছে।তাই এবার সমাজকে পরিষ্কার পরিচ্ছন্ন এবং সবুজায়ন রক্ষার্থে রাখি পরিয়ে নতুন করে স্কুল পড়ুয়ারা সমাজের এই বার্তা তুলে ধরলেন।

এদিন অষ্টম শ্রেণী সহ অন্যান্য ক্লাসের বেশ কিছু পড়ুয়ারা উপস্থিত ছিলেন রাখি বন্ধন উৎসবের অনুষ্ঠানে।তবে শুধুমাত্র পড়ুয়ারা নয় সঙ্গে উপস্থিত ছিলেন স্কুল শিক্ষক শিক্ষিকারাও।রাখি বন্ধন উৎসব এভাবেই দেখা গেল অশোকনগর বানীভবন বিদ্যাসাগর স্কুলে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *