হলো না রাস্তা কিন্তু জ্বলজ্বল করছে ফলক, বেহাল রাস্তায় চারা গাছ পুতে বিক্ষোভ গ্রামবাসীদের

সুদেষ্ণা মন্ডল :: সংবাদ প্রবাহ :: রায়দিঘি :: রাস্তা সংস্কারের হলো না কাজ কিন্তু জ্বলজ্বল করছে ফলক। কাজ না করে ফলক বসানো কে ঘিরে বেজায় ক্ষিপ্ত গ্রামবাসীরা। গ্রাম পঞ্চায়েত ঘেরাও করে বিক্ষোভ দেখায় গ্রামবাসীরা। বেহাল রাস্তায় বসানো হলো চারা গাছ। ঘটনাটি ঘটেছে দক্ষিণ ২৪ পরগনার রায়দিঘি কৌতলা গ্রাম পঞ্চায়েতে।

দীর্ঘদিন ধরে কৌতলা গ্রাম পঞ্চায়েতের দাসপাড়া থেকে ঘোড়াদল পর্যন্ত রাস্তার বেহাল দশা হয়ে পড়েছিল। গ্রামবাসীদের পক্ষ থেকে বারবার রাস্তা সংস্কারের দাবি তোলা হয়েছিল। স্থানীয় পঞ্চায়েতের পক্ষ থেকে রাস্তা সংস্কারের প্রকল্প মূল্য ধার্য করা হয়েছিল কিন্তু রাস্তা হলো না। কিন্তু রাস্তার পাশে জ্বলজ্বল করছে প্রকল্পের ফলক ও বরাদ্দে দেওয়া অর্থের পরিমাণ।

রাস্তা না হয় প্রকল্পের ফলক পড়াতে কার্যত ক্ষোভে ফুঁসে গ্রামবাসীরা। রাস্তা না করে রাস্তার জন্য বরাদ্দ করা অর্থ দুর্নীতি হয়েছে এমনটাই দাবি বিক্ষোভকারীদের। গ্রামবাসী নীলরতন মাল জানান, কৌতলা গ্রামের দীর্ঘদিন ধরে এই রাস্তাটি বেহাল হয়ে পড়েছিল বারবার প্রশাসনকে জানিয়েও কোনরকম সূরাহা হয়নি। যদিও বা টেন্ডার হল কাজ না করেই বসে গেল ফলক।

দুর্নীতির আঁতুঘর হয়ে গিয়েছে কৌতলা গ্রাম পঞ্চায়েত। আমরা চাই দ্রুত এই রাস্তার সংস্কার করা হোক। রাস্তা সংস্কার না করে রাস্তার টাকা যে সমস্ত দুর্নীতিগ্রস্তদের পকেটে গিয়েছে তাদের সঠিক তদন্ত করে উপযুক্ত শাস্তি দেয়া হোক।

তবে প্রধানের মুখে অন্য সুর, কৌতলা গ্রাম পঞ্চায়েতের প্রধান বাসন্তী সরদার বলেন, পঞ্চায়েত থেকে কোন টেন্ডারই দেয়া হয়নি, টেন্ডার দেয়া হয়েছে ব্লক থেকে দুটি ঠিকাদার সংস্থা টেন্ডার পেয়েছে।

এ বিষয়ে পঞ্চায়েত কিছু জানেনা। নিম্নচাপ ও বৃষ্টির জেরে কাজ হয়তো বন্ধ রয়েছে। রাস্তা সংস্কারের কাজের আশ্বাস দিয়েছে পঞ্চায়েত প্রধান। পঞ্চায়েতে আশ্বাসে আমল দিতে রাজি নয় গ্রামবাসীরা। গ্রামবাসীদের দাবি রাস্তার জন্য বরাদ্দ অর্থ দুর্নীতি হয়েছে। দুর্নীতিগ্রস্ত সকল ব্যক্তিদের উপযুক্ত শাস্তির আবেদন জানিয়েছে গ্রামবাসীরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *