BREAKING NEWS :: জন নিরাপত্তা ঠিক রাখতে রবিবার পর্যন্ত সিঙ্ঘু সীমান্তে কৃষকদের ইন্টারনেট বন্ধ !

আনন্দ মুখোপাধ্যায় :: সংবাদপ্রবাহ টিভি :: ৩১ শে জানুয়ারি :: নয়াদিল্লি ::

কৃষকদের ইন্টারনেট বন্ধ

দিল্লিতে নতুন কৃষি আইনের বিরোধিতা করে বিক্ষোভরত কৃষকদের মোবাইল ইন্টারনেট বন্ধ করে দিয়েছে দেশটির সরকার। এক বিবৃতিতে সরকার জানায়, জননিরাপত্তা ঠিক রাখতে রবিবার পর্যন্ত এ সিদ্ধান্ত অব্যাহত থাকবে। ভারতীয় গণমাধ্যম এনডিটিভি এক প্রতিবেদনে এ তথ্য নিশ্চিত করেছে।

দিল্লিতে এক মাসের বেশি সময় ধরে এই কৃষকরা আন্দোলন করছেন। দেশটির বিভিন্ন অঞ্চল থেকে কৃষকরা রাজধানীতে এসে আন্দোলনে যোগ দিয়েছেন। কদিন আগে কৃষকরা দিল্লি অভিমুখে ট্রাক্টর মিছিল বের করেছিলেন। সেখানে পুলিশের সঙ্গে তাদের ব্যাপক সহিংসতা হয়। ওই ঘটনায় অন্তত একজন কৃষকের মৃত্যু হয় এবং কৃষকদের প্রতিরোধের মুখে কয়েকজন পুলিশ সদস্য আহত হন।

কয়েকশ আন্দোলনকারী দিল্লির লালকেল্লায় প্রবেশ করেন এবং কয়েক ঘণ্টা পর্যন্ত তা দখল করে রাখেন। পরে পুলিশ তাদের বের করে দেয়।শনিবার দিল্লির স্থানীয় মন্ত্রণালয় জানিয়েছে, দিল্লির সিঙ্ঘু, ঘাজিপুর এবং টিকরি এলাকার মোবাইল ইন্টারনেট বন্ধ করে দেওয়া হয়েছে। এই তিনটি অঞ্চলেই আন্দোলনকারী কৃষকরা অবস্থান নিয়েছেন।

ইন্টারনেট বন্ধ করে দেওয়ায় কৃষকরা ক্ষোভ প্রকাশ করেছেন। সান্ডি শর্মা নামে এক কৃষক এই পদক্ষেপকে সরকারের ভয় সৃষ্টি করার পদক্ষেপ হিসেবে আখ্যায়িত করেছেন। অন্য আরেকজন কৃষক, যার নাম বাভেস যাদব, বলেছেন, এটি গণতন্ত্রকে হত্যা করার সামিল।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ten − 6 =