BREAKING NEWS : নিষেধাজ্ঞা উপেক্ষা করে ঝড়-বৃষ্টির মধ্যে মাছ ধরতে গিয়ে সুন্দরবনের খাঁড়িতে দুর্ঘটনার সম্মুখীন ন জন মৎস্যজীবী

সুদেষ্ণা মন্ডল :: সংবাদ প্রবাহ :: চাঁদদোয়ানি (সুন্দরবন) :: নিম্নচাপের জেরে রবিবার রাত থেকে টানা ভারী বৃষ্টিতে বিপর্যস্ত হয়েছে দক্ষিণ ২৪ পরগনা । বৃষ্টির সঙ্গে সমান তালে চলছে দমকা হাওয়ার দাপট। সুন্দরবন উপকূলে বৃষ্টি ও ঝড়ের দাপট অনেকটাই বেশী। আগেই মৎস্যজীবীদের সমুদ্র ও নদীতে যেতে নিষেধাজ্ঞা জারি করেছিল প্রশাসন। কিন্তু সেই নিষেধাজ্ঞা উপেক্ষা করে ঝড়-বৃষ্টির মধ্যে মাছ ধরতে গিয়ে দুর্ঘটনায় সম্মুখীন হলো নজন মৎস্যজীবী ।

রবিবার রাতে ঘটনাটি ঘটেছে সুন্দরবনের চাঁদদোয়ানি জঙ্গলের কাছে বিদ্যাধরী নদীতে। মাছ ধরার সময় প্রবল ঝড় বৃষ্টিতে নৌকা উল্টে গেলে প্রাণ বাঁচাতে জঙ্গলে গাছের উপর আশ্রয় নেয় মৎস্যজীবী । কোনরকমে মোবাইল ফোনের মাধ্যমে পরিবারের সঙ্গে যোগাযোগ করতে সক্ষম হয় তারা । এরপর স্থানীয় গ্রামবাসীরা দুর্যোগ মাথায় নিয়ে নৌকাতে করে ঘটানস্থলে পৌঁছে সকল মৎস্যজীবীকে উদ্ধার করে।

শনিবার দুপুরে রায়দিঘির নগেন্দ্রপুর থেকে নয়জনের একটি মৎস্যজীবী দল সুন্দরবনের খাঁড়িতে মাছ ধরতে গিয়েছিল। এরপর রবিবার গভীর রাতে বিদ‍্যধরী নদীর চাঁদদোয়ানির মুখের কাছে প্রবল ঝড়ের সম্মুখীন হন তারা । সেই পরিস্থিতির মোকাবিলা করতে যথেষ্ঠ বেগ পেতে হয় তাদের। এরইমধ্যে আচমকা নৌকাটি কাত হয়ে উল্টে যায়। প্রত্যেকে পড়ে যায় জলে । পরে তারা সাঁতরে পাড়ে উঠে জঙ্গলে গাছের উপর আশ্রয় নেয় । দুর্যোগের মধ্যে পড়েও সুস্থ অবস্থায় মৎস্যজীবীরা ফিরে আশায় খুশি পরিবারের লোকজন ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

nineteen − 7 =