BREAKING NEWS :: সংবাদ প্রবাহের খবরের জের, সাগরের ভাঙা মেলায় মাস্ক হাতে সাগরের বিডিও

সুদেষ্ণা মন্ডল :: সংবাদ প্রবাহ :: গঙ্গাসাগর :: এ যেন শেষ হয়েও হইল না শেষ। গঙ্গাসাগর মেলা শনিবার রাতে শেষ হয়েছে। সরকারিভাবে মেলা শেষ হওয়ার ঘোষণার পরেই পুলিশি নজরদারি তুলে দেওয়া হয়েছে সরকারের পক্ষ থেকে । কিন্তু সরকারিভাবে মেলা শেষ হলেও স্থানীয়ভাবে গঙ্গাসাগর মেলা এখনো শেষ হয়নি। রবিবার সকাল থেকে আবার শুরু হয়েছে ভাঙা মেলা । এই মেলা চলবে সাত দিন ধরে ।

এই মেলায় স্থানীয় মানুষজনই সাধারণত কেনাকাটা করতে আসে। মেলায় স্থানীয় মানুষজন সামাজিক দুরত্ব ছাড়াই দেদার কেনাকাটা করছে প্রতিদিন । প্রশাসনের নজরদারি উঠে যাওয়াতে কোভিড বিধি শিকেয় উঠেছে বলে অনেকেই মনে করছেন ।

যদিও এবছর হাইকোর্টের নির্দেশে মেলার প্রথম থেকে গঙ্গাসাগরে মাস্ক ও স্যানিটাইজার দেওয়ার পাশাপাশি নেওয়া হয়েছিল বিভিন্ন সতর্কতামূলক ব্যবস্থা । মেলা প্রাঙ্গণ সহ সমস্ত রাস্তায় মোতায়েন ছিল সিভিক ভলেন্টিয়ার থেকে পুলিশকর্মীরা ।

স্থানীয়দের মতে সরকারি ভাবে মেলা বন্ধের ঘোষণার সঙ্গে সঙ্গে করোনা বিধি শিকেয় উঠেছে । ভাঙা মেলায় প্রত্যেকেই প্রায় মাস্ক হীন । সে ক্রেতা কি আর বিক্রেতা । কোথাও নেই দুরত্ব বিধি । এই ভাবে যদি করোনা বিধি না মানা হয় তাহলে ভবিষ্যতে গোটা এলাকায় করোনা সংক্রমণ ছড়িয়ে পড়ার আশঙ্কা করছেন স্থানীয় বাসিন্দারা ।

এর পর এই খবর সংবাদ প্রবাহে প্রকাশিত হয় । আর সংবাদমাধ্যমে খবরের জেরে শেষমেশ নড়েচড়ে বসে স্থানীয় প্রশাসন । কোমর বেঁধে আসরে নামেন খোদ বিডিও । মেলা প্রাঙ্গণে সতর্কতামূলক প্রচার চালান সাগরের বিডিও সুদীপ্ত মণ্ডল ।

তিনি মাইকে সতর্কতামূলক বার্তা দেন। ক্রেতা এবং বিক্রেতা উভয়কে সামাজিক দূরত্ব বিধি মেনে চলার অনুরোধ জানান । পাশাপাশি মাস্ক ও স্যানিটাইজারও বিলি করেন । এরপরই মেলা প্রাঙ্গণে কিছুটা হলেও সামাজিক দূরত্ব বিধি চোখে পড়ে ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

twelve + 14 =