জম্মু–কাশ্মীরে সংঘর্ষে নিহত সেনার সংখ্যা বেড়ে ৯

কুমার পঙ্কজ :: সংবাদ প্রবাহ :: নয়াদিল্লি :: জম্মু ও কাশ্মীরের পুঞ্চ জেলায় সন্ত্রাসবিরোধী অভিযানের সময় আরও দুই সেনার দেহ উদ্ধার করার কথা জানিয়েছে সেনাবাহিনী। নিহত ব্যক্তিদের মধ্যে একজন জুনিয়র কমিশন্ড অফিসার (জেসিও) রয়েছেন। এ নিয়ে ওই এলাকায় মোট ৯ সেনার দেহ উদ্ধারের ঘটনা ঘটল। গত বৃহস্পতিবার সন্ধ্যায় ‘সন্ত্রাসীদের’ সঙ্গে সেনাদের তীব্র লড়াই হয়।

এনডিটিভির এক প্রতিবেদনে বলা হয়, পুঞ্চ এলাকায় বড় ধরনের অভিযান চালানোর ৪৮ ঘণ্টা পর ওই দুই সেনার দেহ উদ্ধার করা হয়েছে। ওই এলাকায় বনের মধ্যে সন্ত্রাসীরা লুকিয়ে আছে, এমন সন্দেহে ওই অভিযান চালানো হয়। জম্মু ও কাশ্মীরে সাম্প্রতিক সময়ে গোলাগুলিতে ভারতীয় সেনা নিহত হওয়ার সংখ্যা এখন পর্যন্ত এটাই সর্বোচ্চ। সূত্র বলছে, গত বৃহস্পতিবার ‘সন্ত্রাসীদের’ সঙ্গে তীব্র গোলাগুলির পর থেকে জেসিওসহ দুই সেনা সদস্য নিখোঁজ ছিলেন।

শনিবার সেনাবাহিনীর এক বিবৃতিতে বলা হয়, পুঞ্চের নার খাস নামের ঘন বনে জম্মু ও কাশ্মীর পুলিশের সঙ্গে সেনাবাহিনী বৃহস্পতিবার যৌথ অভিযান চালায়। এ সময় সুবেদার অজয় সিং ও নায়েক হরেন্দ্র সিং নিহত হন।

এর আগে গত মঙ্গলবার পুঞ্চের রাজৌরি বনে ‘সন্ত্রাসীদের’ সঙ্গে পাল্টাপাল্টি গুলিতে যোগাম্বর সিং ও বিক্রম সিং নেগি নামে দুই সেনা নিহত হন। আগের দিন গত সোমবার ডেরা কি গালি এলাকায় ‘সন্ত্রাসীদের’ অবস্থানের তথ্য পেয়ে সেনারা অভিযান চালালে দুপক্ষে গোলাগুলি হয়। এ সময় এক জেসিওসহ পাঁচ সেনা নিহত হন।এক সেনা কর্মকর্তা বলেন, গত বৃহস্পতিবার সন্ধ্যা থেকে জেসিওর সঙ্গে সেনাবাহিনীর যোগাযোগ বন্ধ হয়ে গিয়েছিল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

4 × 4 =