কুমার মাধব :: সংবাদ প্রবাহ :: মালদা :: সেরার মুকুট ছিনিয়ে নিল মানিকচক গ্রামীণ হাসপাতাল ।জেলায় প্রথম তো বটেই সারা উত্তরবঙ্গে দ্বিতীয় স্থান অধিকার করল মানিকচক গ্রামীণ হাসপাতাল। সুশ্রী কায়াকল্প পুরস্কার প্রদান অনুষ্ঠানে সারা রাজ্যে 24 তম স্থান দখল করে তাক লাগানো মানিকচক গ্রামীণ হাসপাতাল ।

বিভিন্ন সুপার স্পেশালিটি হাসপাতাল, মহাকুমা সদর হাসপাতাল গুলিকে পেছনে ফেলে সেরার শিরোনামে মানিকচক গ্রামীণ হাসপাতাল ।রাজ্য ভিত্তিক সম্মাননা পেতে চলেছে হসপিটালিটি ।জেলায় প্রথম স্থান অধিকার করে খুশিতে আপ্লুত মানিকচক ব্লকের সর্বস্তরের স্বাস্থ্যকর্মীরা।

জানা গেছে গত সেপ্টেম্বর মাসে পশ্চিমবঙ্গ রাজ্য সরকারের নির্দেশনা অনুযায়ী সুশ্রী কায়াকল্প অ্যাওয়ার্ড প্রোগ্রামে রাজ্যের 338 জেলা সদর হাসপাতাল, সুপার স্পেশালিটি হাসপাতাল ,মহকুমা সদর হাসপাতাল ও গ্রামীণ হাসপাতাল নমিনেটেড হয়। সারা রাজ্যে 92. 75 শতাংশ নম্বর পেয়ে রাজ্যে 24 তম ,মালদা জেলায় প্রথম এবং উত্তরবঙ্গে দ্বিতীয় স্থান অধিকার করে ।

জানা গেছে তিনটি পর্যায়ে বিবেচনার মাধ্যমে পুরস্কার পাওয়ার যোগ্য বিবেচিত হয় হাসপাতালগুলি ।ইন্টার্নাল অ্যাসেসমেন্ট পেয়ার অ্যাসেসমেন্ট ও এক্সটারনাল অ্যাসেসমেন্ট এর মাধ্যমে সেরা হাসপাতালের তালিকা তৈরি হয় ।রোগী পরিষেবা ,পরিষ্কার পরিছন্নতা, রোগীর প্রতি ডাক্তার ও স্বাস্থ্য কর্মীদের ব্যবহার ,ডাক্তার ও স্বাস্থ্যকর্মীদের রোগীর চিকিৎসার ক্ষেত্রে আগ্রহ ,রোগীর বরাদ্দ সরবরাহ খাদ্যের গুণমান প্রভৃতির উপর বিবেচনা করে পুরস্কার দেওয়া হয় ।

উত্তরবঙ্গের জলপাইগুড়ি জেলার ধুপগুড়ি গ্রামীণ হাসপাতাল রাজ্যের শ্রেষ্ঠ স্থান অধিকার করলেও 77 ও 78 তম স্থান দখল করেছে মালদা জেলার বাঙ্গিটোলা গ্রামীণ হাসপাতাল ও গাজোল গ্রামীণ হাসপাতাল ।চাচোল মহুকুমা সদর হসপিটাল রাজ্য তালিকায় 202 নম্বরে এবং 212 নম্বরে মিল্কি গ্রামীণ হাসপাতাল।

এই সাফল্যে বেজায় খুশি মানিকচক ব্লক স্বাস্থ্য আধিকারিক হেম নারায়ন ঝা ।বি এম ও এইচ ঝা বলেন ,পরিকাঠামোগত ও ডাক্তারের অভাব থাকা সত্ত্বেও এই ফল সত্যিই অভাবনীয় ।আমাদের কাজ করার আগ্রহ আরো বেড়ে গেল ।তিনি আরো বলেন এটা কারো একার চেষ্টা না এটা দলগত চেষ্টার ফল ।এইরকম সাফল্যের জন্য তিনি মানিকচক ব্লকের সমস্ত স্বাস্থ্যকর্মীদের ধন্যবাদ জ্ঞাপন করেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here