নিউজ ডেস্ক :: সংবাদ প্রবাহ :: নয়াদিল্লি :: প্রকৃতির রুদ্ররোষে নাজেহাল অবস্থা হিমাচলের। লাগাতার ভূমিধ্বস ও সঙ্গে একটানা মুষলধারায় হু হু করে বাড়ছে মৃতের সংখ্যা। এখনও পর্যন্ত সেখানে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৫৪। এদিকে হিমাচলের কিন্নরে ট্রেক করতে গিয়ে নিখোঁজ হয়ে গিয়েছে ১৭ জন। ১৪ অক্টোবর, উত্তরাখণ্ডের উত্তরকাশী সংলগ্ন হরশিল থেকে হিমাচলের কিন্নর জেলার ছিটকুলের দিকে রওনা হয়েছিল ট্রেকার দলটি। তাদের মধ্যে ৭ বাঙালিও রয়েছে বলে জানা যাচ্ছে।

সূত্রের খবর, চলতি বছর পুজোর সময় নবমীর দিন ট্রেকিংয়ের উদ্দেশ্যে বিভিন্ন রাজ্যের আরও একাধিক বন্দুদের সঙ্গে এই ৭ বাঙালিও বেরিয়ে পড়েন উত্তরাখন্ডে। তাদের বেশিরভাগের বাড়ি বাঁকুড়ায় বলে জানা গিয়েছে। নিখোঁজের তালিকায় রয়েছেন বাঁকুড়ার আগড়দা পুরুষোত্তমপুর গ্রামের বাসিন্দা সবুজ বরণ মন্ডল, অরণ্য দেব মন্ডল, পুষ্পেন মন্ডল, বিকাশ রায়, ত্রিপুরারি কুন্ডু, মৃত্যুঞ্জয় পাল ও অন্বেষা সিং পাল। এই দলটির তিন রাঁধুনিরও এখনও কোনও খোঁজ পাওয়া যায়নি।

অন্যদিকে বাংলার বহু পর্যটক সম্প্রতি উত্তরাখণ্ডে বেড়াতে গিয়ে আটকে পড়েছেন বলে জানা য়ায়। তালিতায় রয়েছেন হুগলির অন্তত ২১ জন ভ্রমণার্থী। বিনসরে আটকে আছেন উত্তরপাড়ার একটি পরিবারের ছ’জন। উত্তরপাড়া ও কোন্নগরের আরও

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here