উদয় ঘোষ :: সংবাদ প্রবাহ :: বর্ধমান :: বর্ধমান পৌর উৎসবের নাম বদল। আগের মতই এই উৎসবের নাম হবে ‘বর্ধমান উৎসব’। বুধবার বর্ধমান টাউন হলে ২০২২ সালের উৎসব নিয়ে এক প্রস্তুতি সভায় এই প্রস্তাব পাস হয়। একইসঙ্গে উৎসবের জন্য কমিটি ও সাব কমিটি গঠন করা হয়।

এদিন বর্ধমান টাউন হলে প্রস্তুতি সভায় ছিলেন বর্ধমান সদর উত্তরের মহকুমাশাসক তীর্থঙ্কর বিশ্বাস, বর্ধমান পুরসভার প্রশাসকমণ্ডলীর ভাইস চেয়ারম্যান আইনুল হক, কার্যনির্বাহী আধিকারিক অমিত গুহ সহ শহরের বিভিন্ন নাগরিকর সহ অন্যান্যরা। সভার শুরুতে গত বছরের উৎসবের আয়ব্যয়ের হিসাব পেশ করা হয়।

এরপর ২০২২ সালের কমিটি ঘোষণা করা হয়। উৎসব কমিটির সভাপতি হয়েছেন পুরসভা প্রশাসকমণ্ডলীর চেয়ারম্যান মমতাজ সংঘমিতা।সাধারণ সম্পাদক হয়েছেন আইনুল হক। এছাড়াও কমিটি ও সাব কমিটি মিলিয়ে মোট ৬০০ জনের উৎসব কমিটি হয়েছে।

বক্তব্য রাখতে উঠে উৎসব কমিটির সাধারণ সম্পাদক তথা বর্ধমান পুরসভার প্রশাসকমণ্ডলীর ভাইস চেয়ারম্যান আইনুল হক বলেন, ২০০০ সালে এই উৎসব সূচনা হয়। তখন এর নাম ছিল বর্ধমান উৎসব। ২০১৩ সালের পর এই উৎসবের নাম হয় বর্ধমান পৌর উৎসব। কিন্তু বর্ধমানের কৃষ্টি, সংস্কৃতিকে মান্যতা দিয়ে এই উৎসবের নাম ফের করা হল- বর্ধমান উৎসব।

তিনি বলেন, এবারের উৎসব হবে ২২ থেকে ৩১ জানুয়ারী। বাজেট ৪৪ লক্ষ টাকা।এবারের থিম- ‘জল’। বিভিন্ন দিন মঞ্চে থাকবেন রাঘব চট্টোপাধ্যায়, শুভমিতা, বাবুল সুপ্রিয়, ফকিরা ব্যান্ড সহ বিভিন্ন শিল্পীরা। থাকবেন শহরের শিল্পীরা।

উৎসবকে কেন্দ্র করে মেলা, সেমিনার, পদযাত্রা সহ কবি সম্মেলন সহ একাধিক আয়োজন থাকছে। উৎসবকে সামনে রেখে প্রাক্তন ভারতীয় ফুটবলারদের সঙ্গে বর্ধমানের প্রাক্তন ফুটবলারদের একটি প্রীতি ম্যাচও করা হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here