বিজ্ঞাপন আছে কিন্তু কাজ হচ্ছে না ভ্যাকসিনে বর্ষপূর্তি বিস্ফোরক মন্তব্য সিপিএমের বর্ষিয়ান নেতা সুজন চক্রবর্তী

সুদেষ্ণা মন্ডল :: সংবাদ প্রবাহ :: বারুইপুর :: দেশের ভ্যাকসিনের বর্ষপূর্তি । দেশবাসীকে কৃতজ্ঞতা জ্ঞাপন করেন দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। দেশজুড়ে টিকাকরণ হয়েছে প্রায় ১০০ কোটিরও বেশি । ভ্যাকসিনের বর্ষপূর্তিকে হাতিয়ার করে ময়দানে নেমে পড়েছে বঙ্গ সিপিএম। সিপিএমের বর্ষিয়ান নেতা সুজন চক্রবর্তী জানান,বিজ্ঞাপন আছে কিন্তু কাজের কাজ হচ্ছে না। বহু মানুষ ভ্যাক্সিন পান নি। দেশ ও রাজ্য ফেল।

বারবার বিশেষজ্ঞরা বলছেন বিপদ বাড়ছে। মৃত্যুর হার বেড়েছে। রাজ্য সরকারের ভুমিকা ঠিক নয়। গঙ্গাসাগর মেলায় করায় ছড়াতে পারে। যদিও মানুষের ভুমিকা সদর্থক।বিজেপি পছন্দ না হলে তৃণমূল, তৃণমুল পছন্দ না হলে বিজ্রপি। চুড়ান্ত নীতিহীনিতা। ক্ষমতার লড়াইয়ে ভোট পেছানোর কোনো মুল্য নেই। কোভিড আতঙ্কে ভোট হয় না। তখন বিজেপি স্পষ্ট করে কিছু বলেনি। কোর্টের কথা মান্যতা দেয়নি কমিশন। তৃণমূলের বক্তব্য কে মান্যতা দিয়েছে কমিশন।

বিধিনিষেধ মূল্যহীন। স্থানীয় বাজার বন্ধ করা হচ্ছে। অথচ মেলা চলছে এটা রাজ্য সরকারের ভুমিকা ঠিক নয়। সবাইকে টিকা দেওয়ার বিজ্ঞাপন দেওয়া হচ্ছে। বহু মানুষ টিকা পাইনি। তথ্যের কারচুপি করা হচ্ছে । গোলাম রব্বানি কে? তিনি রাজ্যের এক মন্ত্রী। রাজ্যের শিল্প নিয়ে কোনো আগ্রহ নেই। রাজ্য লুঠ করার তালে আছে।

প্যান্ডামিক পরিস্থিতিতে গঙ্গাসাগর মেলা একটা মডেল বলে সরকারের দাবি। তাকে কটাক্ষ সুজনের। সরকারি অর্থের অপচয়। মানুষ সচেতন বলে স্থানীয় মানুষ সেভাবে বের হননি। বাইরের মানুষও সেভাবে আসেনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

twenty − 10 =