ভোপালে মোদির চার ঘণ্টার সফরে খরচ ২৩ কোটি টাকা –

নিউজ ডেস্ক :: সংবাদ প্রবাহ :: নয়াদিল্লি :: মধ্যপ্রদেশে আদিবাসী স্বাধীনতাকামী সংগ্রামীদের উৎসর্গে এক উৎসবের আয়োজন করা হয়েছে। সেখানে যোগ দিতে যাচ্ছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। সফর মাত্র চার ঘণ্টার। এ সফর আয়োজনে ২৩ কোটি টাকা  খরচ করতে যাচ্ছে রাজ্য সরকার। খবর  সংবাদমাধ্যম এনডিটিভির।

১৫ নভেম্বর মধ্যপ্রদেশের রাজধানী ভূপালে অনুষ্ঠিত হবে ‘জনজাতীয় গৌরব দিবস’। আদিবাসী স্বাধীনতাসংগ্রামী  বিরসা মুন্ডা ও আদিবাসী স্বাধীনতা সংগ্রামীদের স্মরণে উৎসব চলবে সপ্তাহজুড়ে। মধ্যপ্রদেশের বাইরে সারা দেশেও ১৫ থেকে ২২ নভেম্বর পর্যন্ত নানা অনুষ্ঠান আয়োজনের সিদ্ধান্ত নিয়েছে কেন্দ্রীয় সরকার।

জনজাতীয় গৌরব দিবস উপলক্ষে মূল অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে ভূপালের জামবোরি ময়দানে। সেখানে ১৫ নভেম্বর উপস্থিত থাকবেন মোদি। তাঁর সফর চার ঘণ্টার হলেও মঞ্চে থাকবেন ১ ঘণ্টা ১৫ মিনিট। আর রাজ্য সরকারের খরচের ২৩ কোটি টাকার মধ্যে ১৩ কোটিই খরচ হবে বিভিন্ন স্থান থেকে লোকজনকে জামবোরি ময়দানে আনা-নেওয়া করতে।

এনডিটিভি জানিয়েছে, উৎসবের দিন মধ্যপ্রদেশের বিভিন্ন প্রান্ত থেকে হাজির হবে দুই লাখ আদিবাসী লোকজন। আয়োজনও হয়েছে সেদিকে নজর দিয়েই। জামবোরি ময়দান সাজানো হচ্ছে আদিবাসী কিংবদন্তি নেতাদের ছবি ও আদিবাসীদের শিল্পকর্ম দিয়ে। আয়োজন সফল করতে এক সপ্তাহ ধরে কাজ করে যাচ্ছেন ৩০০ জনের বেশি কর্মী। গড়ে তোলা হয়েছে বিশাল সব প্যান্ডেল।

অনুষ্ঠানে ৫২টি জেলা থেকে মানুষ উপস্থিত থাকবে। তাদের থাকা-খাওয়া ও যাতায়াতের জন্য খরচ ধরা হয়েছে ১২ কোটি টাকার বেশি। আর পাঁচটি গম্বুজ নির্মাণ, তাঁবু, সাজসজ্জা ও প্রচারের জন্য ব্যয় হচ্ছে ৯ কোটি টাকার বেশি। মধ্যপ্রদেশে আদিবাসীদের জন্য সংরক্ষিত ৪৭টি আসন রয়েছে। ২০১৮ সালে এসে বিজেপি জয় পেয়েছিল মাত্র ১৬টি আসনে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *