মালদায় গ্রামবাসীদের তাড়া খেলেন তৃণমূল নেতারা।

কুমার মাধব :: সংবাদ প্রবাহ :: মালদা :: ফিরহাদ হাকিমের সভায় ভিড় জমানোর জন্যে গ্রামে বলতে যেতেই গ্রামবাসীদের তাড়া খেলেন তৃণমূল নেতারা। নেতাদের ধাক্কা দিয়ে চরম হেনস্তা করে গ্রাম ছাড়া করলেন গ্রামবাসীরা। একরকম পালিয়ে বাঁচলেন ওই তৃণমূল নেতারা। মালদার হরিশ্চন্দ্রপুরের ১ ব্লকের হরিচন্দ্রপুর গ্রাম পঞ্চায়েত এলাকার গোলামোড় নব-গ্রামের ঘটনা। আগামীকাল চাঁচলে আসছেন ফিরহাদ হাকিম। আর সে কারণে দলের নির্দেশে সভায় ভিড়ের জন্যে লোক নিয়ে আসার দায়িত্ব ব্লক নেতাদের।

দুই তৃণমূল নেতা আফসার আলী ও আব্দুল সাত্তার ওই গ্রামে ঢুকলে তাড়া দেয় গ্রামবাসীরা। তাঁদের বোঝাতে গিয়ে ব্যার্থ হন দুই নেতা ও সঙ্গীরা। উল্টে তাঁদের ধাক্কা দিয়ে গ্রাম ছাড়া করে গ্রামবাসীরা। কোনক্রমে পালিয়ে বাঁচেন তাঁরা। গ্রামবাসীদের অভিযোগ ফিরহাদ হাকিমের সভায় তাঁরা যাবেন না।নিয়মিত নেতাদের মিটিংয়ে হাজির হতে নেতারা বলে যায়। যেতেও হয়।ভোটের সময় আরও বেশি। কিন্তু গ্রামবাসীদের জন্যে কিছু করা হয় না। এমনকি ন্যায্য অধিকার থেকেও বঞ্চিত গ্রামবাসীরা।

আবাস যোজনা নিয়ে চরম দুর্নীতি হচ্ছে। কিন্তু দরিদ্ররাই পাচ্ছে না। নবগ্রাম সহ আশে পাশের গ্রামের কেউ আবাস যোজনার সুবিধা পায় নি। বন্যা ত্রানের টাকাও পায় নি। অথচ লোপাট হয়ে যায় সব টাকা। সব থেকে বড় কথা পালিয়ে আসা নেতারাও একথা স্বীকার করে নিয়েছেন যে গ্রামবাসীদের অভিযোগ সত্যি। তবু বারে বারে জন সভায় উপস্তিত করাতে তাঁদের বলতে যেতেই হয় দলের নির্দেশে। এবার তাই বিক্ষোভ দেখিয়েছেন গ্রামবাসীরা। পুরো ঘটনাকে কটাক্ষ করতে ছাড়েনি বিজেপি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

one + 10 =