রাতারাতি বন্ধ সুলভ শৌচাগার , জয়নগর এলাকায় পোস্টার

সুদেষ্ণা মন্ডল :: সংবাদ প্রবাহ :: জয়নগর :: মানুষের ব্যবহার যোগ্য সুলভ শৌচালয় আচমকা বন্ধ । আর তার বিরুদ্ধেই পোস্টার মেরে আন্দোলনে পথে নামলো জয়নগর মজিলপুর টাউন কংগ্রেস। বর্তমানে রাজ্যের একমাত্র কংগ্রেস পরিচালিত ১৫০ বছরের পুরোনো জয়নগর মজিলপুর পৌরসভার বিভিন্ন ওয়ার্ডে পৌরসভার পক্ষ থেকে সুলভ শৌচালয় নির্মাণ করা হয়েছিল বেশ কয়েকটি । জয়নগর থানার মোড়,মিএগঞ্জ বাজার,ধন্বন্তরীর মোড়, স্টেশন মোড় সহ একাধিক জায়গায় এই শৌচালয় নির্মাণ করা হয়েছিল সাধারণ মানুষের ব্যবহারের উদ্দেশে।

কয়েকদিন আগে জনবহুল জয়নগর স্টেশন মোড়ে মানুষের সুবিধার কথা ভেবে পৌরসভার ৮ নং ওয়ার্ডের কাঁসারি পাড়ার মুখে একটি সুলভ শৌচালয় নির্মাণ হয়। দেখাশোনা করতো স্থানীয় এক ব্যক্তি । উল্লেখ্য,গত ১৭ আগস্ট থেকে কংগ্রেসের পৌর প্রশাসক সুজিত সরখেলকে সরিয়ে তৃনমূল নেতা সুকুমার হালদারকে পৌর বোর্ডের চেয়ারপার্সন পদে বসানো হয় ।

গত মঙ্গলবার হটাৎ নব নির্মিত শৌচালয়টি বন্ধ করে দেয় বর্তমান পৌরবোর্ড । কেন এই ভাবে বন্ধ করে দেওয়া হল তা নিয়ে এবার জয়নগর মজিলপুর টাউন কংগ্রেসের পক্ষ থেকে পোস্টার সাঁটানো হয় জয়নগর স্টেশন এলাকায়। এব্যাপারে পৌরসভার বর্তমান পৌর প্রশাসক সুকুমার হালদার বলেন, এটি পৌরসভার সম্পত্তি।কোনো রকম টেন্ডার ছাড়া এটি ব্যবহার করা যায় না।

সরকারি নিয়ম না মেনে এই শৌচালয়টি ৮ নং ওয়ার্ডের পৌর কোঅডিনেটর দেবাশীষ পালের নেতৃত্বে চলছিল। তাই বন্ধ করে দেওয়া হয়েছে।আগামী এক সপ্তাহের মধ্যে সরকারি নিয়ম মেনে টেন্ডার দিয়ে এখানে লোক নিয়োগ করে আবার সুলভ শৌচালয়টি চালু করা হবে। কংগ্রেস এতদিন অনৈতিক ভাবে এগুলো ব্যবহার করছিলো। এব্যাপারে তার বিরুদ্ধে তোলা সব অভিযোগ অস্বীকার করে দেবাশীষ পাল ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

eight + twelve =