সুদেষ্ণা মন্ডল :: সংবাদ প্রবাহ ;: ডায়মন্ড হারবার :: – শুক্রবার বিকালে বর্ণাঢ্য অনুষ্ঠানের মধ্য দিয়ে ডায়মন্ড হারবার এসডিও গ্রাউন্ডে শুরু হল এমপি কাপ ফুটবল টুর্নামেন্ট শুরু হল। উদ্বোধনী অনুষ্ঠান মঞ্চে ছিল তারকা সমাবেশ।সেই অনুষ্ঠানকে ঘিরে ফুটবল গ্রাউন্ড ও তার আশপাশ এলাকা সেজে উঠেছে। ডায়মন্ড হারবার রেল স্টেশন থেকে ৭৬ স্ট্যান্ড পর্যন্ত সমস্ত গাড়ি চলাচল বন্ধ রাখা হয়েছে।

মাঠের সামনে ডায়মন্ড হারবার জেটিঘাট সাজানো হয়েছে। মাঠে ঢোকার মুখে হয়েছে নিরাপত্তারক্ষীদের কড়া নিরাপত্তা বলয়। জেলা পুলিশ ও রাজ্য পুলিশের পদস্থ আধিকারিকরা প্রতিমুহূর্তে নিরাপত্তার বিষয়টি খুঁটিয়ে দেখে নিচ্ছেন। নিরাপত্তার জন্য সাড়ে ৫ শ পুলিশ ও সাড়ে ৪ শ সিভিক ভলেন্টিয়ার নিয়োগ করা হয়েছে।

দলীয় কর্মী সমর্থকদের ভিড়ে ঠাসা ছিল এসডিও গ্রাউন্ডের দর্শক আসন। এমনকি মেন রাস্তার উপর দাড়িয়ে অগণিত দর্শক দাড়িয়ে খেলা উপভোগ করেছে। এদিন সন্ধ্যায় ডায়মন্ড হারবার এসডিও গ্রাউন্ডে প্রদীপ প্রজ্জ্বলন করে এম পি কাপ ফুটবল টুর্নামেন্টের শুভ উদ্বোধন করে এলাকার সাংসদ তথা তৃণমূল কংগ্রেসের সর্বভারতীয় তৃণমূল কংগ্রেসের সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় বলেন, আমাদের মুখ্যমন্ত্রী লেখাপড়ার পাশাপাশি খেলাধুলার দিকে  বিশেষ নজর দিয়েছেন।

খেলাধুলা হল শিক্ষার অঙ্গ। তরুণ ও যুবদের মাঠমুখি করতে আমার এই উদ্যোগ। এটা প্রতি বছর চলবে। এই প্রতিযোগিতার মাধ্যমে বাংলার বিভিন্ন প্রান্তে যে সমস্ত প্রতিভাবান ফুটবলার আছে তাদের আলোয় আনার একটা প্রচেটা। আমরা চাই আগামীদিনে বাংলার ফুটবলাররা বাংলার ফুটবলকে এগিয়ে নিয়ে যাক।

ডায়মন্ড হারবার, ফলতা, বিষ্ণুপুর, বজ বজ, মহেশতলা, সাতগাছিয়া, মেটিয়াবুরুজ এই ৭ বিধানসভা কেন্দ্র থেকে মোট ১২৮ টি দল এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করেছে। উদ্বোধনী ম্যাচে অংশগ্রহণ করেন ডায়মন্ডহারবার ফুটবল দল ও ফলতা ফুটবল দল। ডায়মন্ড হারবার ফুটবল দলের অধিনায়কত্ব করেন প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী বর্তমান তৃণমূল কংগ্রেসের বাবুল সুপ্রিয়।

ফলতা দলের অধিনায়কত্ব করেন রাজ্যের ক্রীড়ামন্ত্রী মনোজ তেওয়ারি। অনুষ্ঠান মঞ্চের পাশে তৈরি করা হয়েছে আলাদা মঞ্চ। উদ্বোধনের পর মূল মঞ্চে স্বনামধন্য সংগীতশিল্পী মিকা সিংকে নিয়ে জাকজমকভাবে পরিবেশিত হয় সঙ্গীতানুষ্ঠান। ১ লা জানুয়ারি পর্যন্ত চলবে এই প্রতিযোগিতা।

উপস্থিত ছিলেন বিদ্যুৎ মন্ত্রী অরূপ বিশ্বাস, শিক্ষা মন্ত্রী ব্রাত্য বসু, দমকল মন্ত্রী সুজিত বসু, তথ্য ও সংস্কৃত দফতরের মন্ত্রী ইন্দ্রনীল সেন ও ডায়মন্ড হারবার পুলিশ জেলার সুপার অভিজিৎ ব্যানার্জি, সুন্দরবন পুলিশ জেলার সুপার ভাস্কর মুখার্জি প্রমুখ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here