সমতলের সাথে পাহাড়ে ঝরছে আগুন, হোটেল-হোম স্টেতে লাগানো হচ্ছে পাখা

সজল দাসগুপ্ত  :: সংবাদ প্রবাহ :: শিলিগুড়ি :: শুক্রবার ২,জুন :: গোটা রাজ্য তাপপ্রবাহের কবলে, দক্ষিণ বঙ্গের সঙ্গে পাল্লা দিয়ে বাড়ছে উত্তরবঙ্গের তাপমাত্রাও। সমতল থেকে পাহাড় সর্বত্রই তাপমাত্রা ঊর্ধ্বমুখী। এবারে আগুনে গরমের হাত থেকে রেহাই মিলছে না পাহাড়েও। অনেক জায়গায় সর্বোচ্চ তাপমাত্রা ৩০ ডিগ্রি ছুঁইছুই।

গরমে দিশাহারা অবস্থা এলাকার সাধারণ মানুষজন থেকে পর্যটকদের । তবে আবহাওয়া দপ্তর থেকে জানানো হয়েছে বৃহস্পতিবার এর পর দার্জিলিং সহ পাহাড়ে বিক্ষিপ্তভাবে বৃষ্টির সম্ভাবনা রয়েছে। শুক্রবার থেকে আবার তাপমাত্রা বৃদ্ধি পাবে। এরকম পরিস্থিতি আগামী ৬ জুন পর্যন্ত চলবে বলে জানানো হয়েছে।

প্রসঙ্গত এবার সমতলের সাথে পাল্লা দিয়ে পাহাড়েও বাড়ছে তাপমাত্রা। বুধবার সিকিমের রাজধানী গ্যাংটকে সর্বোচ্চ তাপমাত্রা ছিল ২৬ ডিগ্রির আশেপাশে। দার্জিলিং এর অবস্থাও একই রকম। কালিম্পং এর সর্বোচ্চ তাপমাত্রা তো ২৭ ডিগ্রিতে পৌঁছে যায়। গরমের ছুটি মিলতেই পর্যটকদের উপচে পড়া ভিড় শৈল শহর দার্জিলিংয়ে।

হোটেল – হোমস্টে – লজ গুলিতে তিল ধরনের জায়গা নেই। অগত্যা বাধ্য হয়ে হোটেলের মালিকরা ঘরে পাখা লাগাতে বাধ্য হচ্ছেন। পাহাড়েও বনবন করে চলছে পাখা, বিকেলের দিকে আবহাওয়া কিছুটা শীতল থাকলেও বেলার দিকে চড়া রোদে কাহিল পাহাড়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *